অপহৃত মুরগি ব্যবসায়ীসহ ৩ জন বরগুনায় উদ্ধার, আটক ৫

 নিউজ ডেস্ক :

ফরিদপুর থেকে অপহরণ হওয়ার একদিন পর মুরগি ব্যবসায়ীসহ ৩ জনকে বরগুনা থেকে উদ্ধার করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের সদস্যরা।

মঙ্গলবার (১৬ জুন) অপহরণকারী চক্রের ৫ সদস্যকে আটক করে মামলার পর আদালতে সোপর্দ করা হয়েছে।


অপহৃতরা হলেন- বরিশালের বাকেরগঞ্জ উপজেলার লক্ষ্মীপাশা এলাকার ফজলুর রহমান খানের ছেলে পিন্টু খান (২৯), পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার গাবয়ী এলাকার মন্টু হাওলাদারের ছেলে সবুজ হাওলাদার (২৬) ও বরগুনার বেতাগী উপজেলার কালিথাবাড়ী গ্রামের মৃত জালাল গাজীর ছেলে সাইদুল গাজী (২২)।

অপহরণকারী চক্রের সদস্যরা হলেন- মাদারীপুরের শিবচর উপজেলার করিম হাওলাদার কান্দি গ্রামের নুরুল ইসলাম হাওলাদারের ছেলে মুরাদ হোসেন (২৯) ও রাশেদ মিয়া (২১), একই এলাকার মোবারক হাওলাদারের ছেলে সোহাগ হাওলাদার (২২), ধুতারা এলাকার মাহিম খাঁর ছেলে রাসেল খাঁ (২১) এবং হাজী মদন মোড়লের কান্দি গ্রামের সাদেক আলী মোড়লের ছেলে ইমরান হোসেন শাজাহান (৪৫)।

মঙ্গলবার সকালে এক প্রেসবিজ্ঞপ্তিতে র‌্যাব-৮ এর মাদারীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মো. তাজুল ইসলাম জানান, রোববার সন্ধ্যায় টাঙ্গাইল থেকে পিকআপে মুরগি ক্রয় করে পটুয়াখালীর উদ্দেশে রওয়ানা দেন ব্যবসায়ী পিন্টু খান ও তার দুই সহযোগী। মাঝপথে ফরিদপুরের ভাঙ্গা এলাকায় আসলে সোমবার ভোরে পিকআপের গতিরোধ করে দেশীয় অস্ত্রের মাধ্যমে জিম্মি করে ওই ব্যবসায়ীসহ ৩ জনকে অপহরণ করা হয়।

এ সময় তাদের কাছে থাকা মুরগিবাহী পিকআপটিও নিয়ে যায় অপহরণকারীরা। সময় সংবাদের খবরের ভিত্তিতে অভিযানে নামে র‌্যাব। ফরিদপুরের ভাঙ্গা উপজেলার হামিরদি থেকে সোমবার সন্ধ্যায় আটক করা হয় এই চক্রের মূলহোতা মুরাদ হোসেনসহ ৫ জনকে।

আটকদের সবার বাড়ি মাদারীপুরের শিবচর উপজেলায়। পরে অপহরণকারীদের দেয়া তথ্যের ভিত্তিতে ব্যবসায়ী পিন্টুসহ ৩ জনকে বরগুনার বেতাগী থেকে উদ্ধার করে র‌্যাব। এ ঘটনায় ফরিদপুরের ভাঙ্গা থানায় ওই ব্যবসায়ী বাদী হয়ে মামলা দায়ের করেন। পরে অপহরণকারী ৫ জনকে আদালতে সোপর্দ করা হয় বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।