কাতার প্রবাসীদের মনের মনিকোঠায় জালাল আহমেদ

আনিসুর রহমান সুজন :
সারা বিশ্বব্যাপী চলমান বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রভাবে কাতার প্রবাসীদের পাশে দাঁড়িয়ে তাদের মনিকোঠায় স্থান করে নিয়েছেন দানবীর জালাল আহমেদ।

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার কৃতিসন্তান বিশিষ্ট শিল্পপতি ও কাতার প্রবাসী জালাল আহম্মেদ চলমান বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত কাতার প্রবাসীদের সর্বাত্মক সহযোগিতা করার পাশাপাশি তার নিজ এলাকা ফরিদগঞ্জে অসহায় ও হতদরিদ্র মানুষের মাঝে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে তিনি যে উদাহরণ সৃষ্টি করেছেন তা নিঃসন্দেহে একটি দৃষ্টান্ত।

দানবীর জালাল আহম্মেদ কাতারে দীর্ঘদিন যাবৎ একজন প্রতিষ্ঠিত ব্যাবসায়ি ও শিল্পপতি হিসেবে বাংলাদেশী কমিউনিটিতে অত্যান্ত জনপ্রিয় হয়ে ওঠেন।

তার এই উদারতার কারণে কাতারস্ত বাংলাদেশি ও চাঁদপুর কমিউনিটিতে তাকে নিয়ে প্রশংসার শেষ নেই।

করোনা ভাইরাস মোকাবেলায় কাতারে লকডাউন ঘোষনার পর সেখানে অবস্থানরত চাঁদপুর তথা ফরিদগঞ্জ উপজেলার অসংখ্য প্রবাসী কর্মহীন হয়ে আর্থিক ও মানবিক সংকটের মুখোমুখি হওয়ার আগেই জালাল আহমেদ তার নিজ অর্থায়নে প্রবাসীদের মাঝে সকল ধরনের সুযোগ-সুবিধা দিয়ে তাদের মনোবল ঠিক রাখতে সক্ষম হয়েছে।

ঐসময় তিনি প্রবাসীদের ঠিকানা খুঁজে খুঁজে তাদের বাসায় খাদ্য ঔষধ সহ বিভিন্ন সহযোগিতা প্রদান করেন যা এখনো অব্যাহত রয়েছে। মানবিক এই মহা বিপজ্জয়ে তিনি তার নিজ এলাকা ফরিদগঞ্জেও কয়েক হাজার হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য এবং ঔষধ সহ বিভিন্ন সাহায্য-সহযোগিতা করে যাচ্ছেন। গত পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আযহা উৎযাপনের জন্য কাতারে অবস্থানরত প্রবাসীদেরকে সহযোগিতা করেছেন। একই সাথে ফরিদগঞ্জে অসহায় মানুষের মাঝে তার পক্ষ থেকে কোরবানির গোস্ত বিতরণ করা হয়। জালাল আহমেদের চলমান এই সহযোগিতা অব্যাহত থাকায় সকল প্রবাসী এবং ফরিদগঞ্জবাসি তার প্রতি কৃতজ্ঞ।