জাতীয় শোক দিবসে জেলা পরিষদের উদ্যোগে মৈশাদীতে আলোচনা সভা বৃক্ষরোপণ

গাজী মোঃ মহসিন :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে চাঁদপুর জেলা পরিষদের উদ্যেগে চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়নে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ অনান্য সহযোগী সংগঠনের সাথে নিয়ে যথাযোগ্য মর্যাদায় আলোচনা সভা দোয়া ও মিলাদ মাহ্ফিল অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষ্যে শনিবার সকাল ৮ টায় বীর প্রতিক মমিন উল্লা পাটোয়ারী একাডেমীতে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন, কালোব্যাজ ধারন, বিদ্যালয়ে ফলজ বৃক্ষরোপন, কোরআন তেলাওয়াত, আলোচনা সভা ও মিলাদ মাহফিল ও মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয় ।

দুপুর ১২টায় জেলা পরিষদের ৪নং ওয়ার্ড সদস্য ও মৈশাদী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি মোঃ নুরুল ইসলাম পাটওয়ারীর সভাপতিত্বে ও সাবেক সাধারন সম্পাদক মোঃ বোরহান বেপারীর পরিচালনায় বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা ইসমাইল হোসেন গাজী, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ইউপি সদস্য বজলুল গনি জিলন, ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সালেহ্ আনজুম তমাল পাটওয়ারী, সাধারন সম্পাদক ও ইউপি সদস্য মোঃ মোশারফ হোসেন, ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি অঅলী অঅকবর পাটোয়ারী, ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি অামির খান, সাধারন সম্পাদক আনিছুর রহমান, সাবেক যুবলীগ নেতা মনির হোসেন বিদুৎ, ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মোঃ আজাদ খান, যুগ্ম আহ্বায়ক মেহতাব উদ্দিন বিল্পব, আহ্বায়ক কমিটির সদস্য সোহরাব মিজি, শুক্কর গাজী, আওয়ামীলীগ নেতা কবির খান, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ তারেক খান, সাধারন সম্পাদক ইকবাল মৃর্ধা, ছাত্রলীগ নেতা ইমাম হোসেন প্রমূখ।

সভাপতির বক্তব্যে মোঃ নুরুল ইসলাম পাটওয়ারী তিনি তার বক্তব্যে বলেন আজ ইতিহাসের একটি জগন্যতম দিন, এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান সহ তার পরিবারকে আমাদের দেশের মুক্তিযুদ্ধের পরাজিত সৈনিক ও পাকিস্তানের দালালদের হাতে নির্মমভাবে খুন হয়। আজ আমরা এমন এক নেতাকে হারিয়েছি যার অভাব অপুরনীয়।আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের আদর্শে আদর্শীত হয়ে দেশকে এগিয়ে নিয়ে যাব। আমরা এ দেশ থেকে জঙ্গীবাদ ও সন্ত্রাস মুক্ত করব। আমরা সকলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান সহ তার পরিবারের সকলের জন্য দোয়া করবো।

আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান শেষে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও দলীয় লোকজনদের এক সাথে নিয়ে মধ্যাহ্ন ভোজে অংশ্র গ্রহন করেন জেলা পরিষদের ৪নং ওয়ার্ড সদস্য ও মৈশাদী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি মোঃ নুরুল ইসলাম পাটওয়ারী।