যে প্রেমে কোনো পবিত্রতা ছিলো না

সম্পাদকীয় ….

ভালো লাগা থেকেই ভালোবাসার জন্ম হয়। আর আমরা জানি ভালোবাসা পবিত্র। সেখানে পবিত্রতা থাকে সবসময়। কিন্তু যদি কোনো প্রেমিক সেই ভালোবাসায় অপবিত্রতা প্রকাশ করে সেখানে ভালোবাসার মৃত্যু হয়েছে আমরা বলবো। এটা এমনই মৃত্যু যে, নিজের প্রেমিকাকে ত্যাগ করার পাশাপাশি তাকে সর্বমহলে হেয় করার জন্যে নোংরা পরিকল্পনা! ভালোবাসায় এসব থাকতে হয় না। তাহলে ভালোবাসার পবিত্রতা ও বিশ^াস নষ্ট হয়ে যায়।

প্রিয় সময়ে ‘ফরিদগঞ্জে অশ্লীল ছবি পোষ্ট করায় তরুণীর আত্মহত্যা’ শিরোনামে প্রকাশিত সংবাদটির মাধ্যমে আমরা জানতে পেরেছি যে, অনেকদিন থেকে মেয়েটির সঙ্গে প্রেমের সম্পর্ক ছিলো। একসময় মেয়েটিকে ছুঁড়ে ফেলে দেয় এবং তার অশ্লীল ছবি তুলে চারিদিকে ছড়িয়ে দেয়। এটা খুবই অমানবিক ও সম্মানহানিকর একটি বিষয়।

চাঁদপুরের ফরিদগঞ্জে নোয়াপাড়া গ্রামে আঁখি আক্তার (১৭) নামে এক তরুণী লোকলজ্জায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে, যা’ অত্যন্ত মর্মান্তিক বিষয় বটে। আমরা প্রকাশিত সংবাদের মাধ্যমে আরো জেনেছি যে, প্রেমিক লাবু অশ্লীল ছবি পোস্ট দিলে আশপাশের লোকজন তা দেখে ফেলে।

ফলে ক্ষোভ ও লজ্জ্বায় সেই তরুণী আতœহত্যা করেছে। সেই মেয়েটির সঙ্গে সৌদি প্রবাসী লাবুর সঙ্গে মোবাইলে প্রেমের সম্পর্ক গড়ে উঠেছিলো। সেই সম্পর্ক কয়েক বছর চলে আসছিলো। হঠাৎই প্রেমিকা আঁখির সঙ্গে সম্পর্ক রাখবে না বলে জানায়। সেই সাথে মেয়েটির অশ্লীল মেয়েটির পরিবারসহ আশপাশের লোকজনের কাছে এবং ইন্টারনেটে ছড়িয়ে দেয়ায় মেয়েটি লজ্জার মধ্যে পড়ে যায়। আর মেয়েটি আত্মহত্যা করে।

অতি সূক্ষ্মভাবে চিন্তা করলে আমরা এটা পরিস্কার বুঝতে পারি যে, এ ধরনের প্রেমের সম্পর্কে কোনো পবিত্র ছিলো না। যে প্রেমে মানুষকে ঠকানো হয় এবং মানুষের জীবন নিয়ে যাওয়ার মতো ঘটনা ঘটে সেই প্রেমে পবিত্রতা থাকতে পারে না। এখানে প্রতারনা করা হয়েছে এবং ভালোবাসার পবিত্রতা নষ্ট করে প্রেমকে হত্যা করা হয়েছে। ধিক! শত ধিক! যারা প্রেমের মতো পবিত্র বিষয়কে এভাবে কলুষিত করে।

আমরা মনে করি, এহেন ঘটনার জন্যে প্রেমিকের কঠোর শাস্তি হওয়া উচিত। তাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। কেননা একজনের অশ্লীল ছবি তোলা ও নেটে তা ছড়িয়ে দেয়া আইনবিরুদ্ধ কাজ। অন্তত সেদিকটি চিন্তা করে তাকে আইনের আওতায় আনা উচিত। আমরা আশা করি, তার দৃষ্টান্তমূলক শাস্তি অবশ্যই হোক।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, প্রিয় সময় গুজব প্রচার করে না

২৫ সেপ্টেম্বর ২০২০ খ্রি. ১০ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ, ০৭ সফর ১৪৪২ হিজরি, শুক্রবার