কৌশলে মায়ের সাথে বন্ধুত্ব করে শিশু অপহরণ

সম্পাদকীয় …

প্রিয় সময়ে ‘মায়ের সাথে বন্ধুত্ব করে শিশু অপহরণ’ শিরোনামে প্রকাশিত সংবাদটি আমাদের ভিন্ন বিষয় ইঙ্গিত করে। আমাদের জীবন চলার পথে সন্দেহের তীর বন্ধুদের দিকেও নিয়ে যায়। না জানি আমার বন্ধু সুযোগ বুঝে আমার ক্ষতি করতে পারে। না জানি আমার বন্ধু আমার বড় কোনো ক্ষতি করে বিশ্বাসঘাতকতা করার জন্যে সুযোগের অপেক্ষায় আছে, অথবা এ কারণেই সে আমার সাথে বন্ধুত্ব করেছে।

প্রকাশিত সংবাদের মাধ্যমে আমরা জানতে পেরেছি যে, ফেনীতে তিন মাসের শিশু জুনাঈদকে অপহরণ করা হয়েছে। অপহরণের ১২ ঘণ্টা পর উদ্ধার করতে সক্ষম হয়েছে পুলিশ। ঘটনা সাথে একজন নারী প্রত্যক্ষভাবে জড়িত রয়েছে বলে আমরা জানতে পেরেছি। মুঠোফোনে পরিচয় হয় ফেনীর ছাগলনাইয়া পৌর শহরের কলেজ রোডের প্রবাসী শাহজাহানের স্ত্রী জাহেদা আক্তারের সঙ্গে সদর উপজেলার চাঁদপুর গ্রামের শাহজাহানের স্ত্রী রোকসানা আক্তারের। এরপর থেকে তারা প্রায়ই পরস্পরের বাসায় আসা-যাওয়া করা শুরু করে দেয়। এই সুযোগে ঐ মহিলা (রোকসনা) শিশুটিকে বাসার ছাদ থেকে ঘুরিয়ে আনার কথা বলে কৌশলে বাসা থেকে শিশুটিকে নিয়ে পালিয়ে যায়। পরে অবশ্য শিশুটিকে উদ্ধার করা সম্ভব হয়েছে পুলিশের সহযোগিতা।

সত্যিই, আজ আমাদের বিশ্বাসের জায়গাটি অনেক নড়বড়ে। এমন ঘটনাগুলো আমাদের বিশ্বাসকে নষ্ট করে দেয়্ আমরা কাউকে বিশ্বাস করতেই পারি না। এসব ঘটনা আমাদের বিশ্বাস নষ্ট করে দেয়। এ জন্যেই হয়তো আমাদের বন্ধুত্ব টিকে না, এজন্যে হয়তো আমরা অপরিচিতকে ভালো চোখে দেখতে পারি না। দুষ্টতার ছলে বন্ধুত্ব ও সম্পর্ক তৈরি। এরপর সুযোগ বুঝে মায়ের বুক থেকে কৌশলে কলিজার টুকরোকে নিয়ে উধাও হওয়া কতোটা কষ্টকর। তা আমরা এই ঘটনা থেকেই বুঝতে পারছি। সেই মায়ের তখন কতোটা কষ্ট লেগেছিলো সেটা ভাবাই যায় না! আমরা চাই, এ ধরনের ঘটনার সাথে জড়িত সেই মহিলাকে আইনের আওতায় আনা হোক এবং তাকে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, প্রিয় সময় গুজব প্রচার করে না

০৩ অক্টোবর ২০২০ খ্রি. ১৮ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ সফর ১৪৪২ হিজরি, শনিবার