পকেট কমিটি নয়, প্রতিটি ওয়ার্ডে গিয়ে কমিটি গঠন করাই গণতন্ত্রের মুক্তির পথ

এম মহিউদ্দিন :

তৃণমূল পর্যায় থেকে দল পুনর্গঠন প্রক্রিয়ার অংশ হিসেবে ফরিদগঞ্জের ৫নং গুপ্টি ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সম্মেলন শুরু করেছে ৫নং গুপ্টি ইউনিয়ন বিএনপি। গতকাল শুক্রবার বিকেলে ইউনিয়ন বিএনপি’র নেতৃত্বে ৯নং ওয়ার্ড বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনের মাধ্যমে ৯নং ওয়ার্ডের কমিটি গঠন করা হয়েছে।

বিএনপি নেতা সিরাজুল ইসলাম সরদারের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ডাক্তার আবুল কালাম আজাদ বলেন, উপজেলা বিএনপির কার্যনির্বাহী কমিটির সভায় ওয়ার্ড পর্যায়ে সম্মেলনের সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া তিনি উপস্থিত বিএনপি নেতা,কর্মী ও সমর্থকদের উদ্দেশে বলেন, এর আগে ফরিদগঞ্জে অথবা ঢাকায় বসে পকেট কমিটির মাধ্যমে এসব ওয়ার্ড কমিটি গঠন করা হতো।

কিন্তু আমাদের ফরিদগঞ্জ উপজেলা বিএনপি প্রধান সমন্বয়ক আলহাজ্ব এমএ হান্নান সাহেবের সিদ্ধান্ত, প্রত্যেকটি ওয়ার্ড কমিটিই সম্মেলনের মাধ্যমে করতে হবে। তাই আমরা সেদিকেই এগুচ্ছি। তিনি আরো বলেন প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে, এভাবে উপস্থিত বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের কণ্ঠভোটে কমিটি গঠন করলে আগামীতে গণতন্ত্রের মুক্তি সুনিশ্চিত।

এ সময় উপস্থিত ৯নং গুয়াটোবা ওয়ার্ডের বিএনপির নেতা, কর্মী ও সমর্থকদের কণ্ঠভোটে ৯নং ওয়ার্ডের জন্য মোঃ মাসুদ আহমেদ পাটওয়ারীকে সভাপতি,আঃ রবকে সিনিয়র সহ-সভাপতি,মোঃ এমরান হোসেন তালুকদারকে সাধারণ সম্পাদক,মোঃ আঃ ছাত্তারকে সাংগঠনিক সম্পাদক হিসাবে মনোনীত করা হয়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদগঞ্জ উপজেলা বিএনপির কার্যকরী কমিটির সম্মানিত সদস্য অধ্যাপক মোঃ নেছার আহমেদ রাজু, ৪নং সুবিদপুর ইউনিয়ন বিএনপির সভাপতি জাহাঙ্গীর আলম ভুলু, ৫নং গুপ্টি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ৩নং সুবিদপুর ইউনিয়ন বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি মোঃ ইয়াছিন মিয়াজী, ৫নং গুপ্টি ইউনিয়ন বিএনপির কোষাধ্যক্ষ মোঃ আজাদ, ৭ নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি মোবারক সেখ, ইউনিয়ন বিএনপি’র সদস্য মোঃ আবদু মিয়া, যুবদলনেতা মাহিন বেপারী, এমরান হসেন, আব্দুল কাদের, মিজানুর রহমান।এ সময় উপস্থিত ছিলেন মাসুদ পাটোয়ারী, এমরান হোসেন তালুকদার, আব্দুস সত্তার, আব্দুর রব প্রমূখ।