চান্দিনার মেয়ে নিগার সুলতানা বরিশালে সহকারী কমিশনার পদে যোগদান

টি. আর. দিদার :

কুমিল্লার চান্দিনার মেয়ে নিগার সুলতানা ৩৮ তম বিসিএস ক্যাডারে সহকারী কমিশনার হিসেবে সুপারিশ প্রাপ্ত হয়ে বরিশালে সহকারী কমিশনার হিসেবে যোগদান করেন। ১৪ ফেব্রæয়ারি রবিবার তিনি বরিশালে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যোগদান করেন।

নিগার সুলতানা মাইজখার গ্রামের মেহার ভূইয়া বাড়ি মো. জসীম উদ্দিন ভূইয়া’র কন্যা। বর্তমানে তিনি চান্দিনা পৌরসভার মহারং গ্রামে থাকেন। চান্দিনা সদরে বেড়ে উঠা নিগারের দুই বোন এক ভাই এর মধ্যে সে দ্বিতীয়। বাবা মো. জসীম উদ্দিন ভূইয়া চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর অবসরপ্রাপ্ত প্রধান সহকারী কাম হিসাব রক্ষক ও মা সহ-স্বাস্থ্য পরিদর্শক পদে কর্মরত আছেন।

নিগার সুলতানা চান্দিনা ডা. ফিরোজা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে এইচএসসি কৃতিত্বের সাথে পাশ করেন। এরপর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অ্যান্ড মেরিন সায়েন্স বিভাগে ভর্তি হন। ২০১৩ সালে বিএসসি পরীক্ষায় সিজিপিএ-৩.৮৬ পেয়ে ফার্স্ট ক্লাস থার্ড হন। ২০১৬ সালে এমএসসি পরীক্ষায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ফিশারিজ বায়োলজি অ্যান্ড জেনেটিকস বিভাগ থেকে সিজিপিএ-৩.৮৪ এবং ফার্স্ট ক্লাস থার্ড হন তিনি। ইতিপূর্বে তিনি নোয়াখালীর সুবর্ণচর উপজেলার মৎস্য কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে নিগার সুলতানা বলেন, ‘আমি ন্যায় ও নিষ্ঠার সঙ্গে সরকার কর্তৃক অর্পিত দায়িত্ব পালন করব। যেহেতু আমি নারী তাই নারীর ক্ষমতায়নে বিশেষ ভূমিকা পালন করার চেষ্টা করব।’