চট্টগ্রামে ছাত্রলীগ কর্মী খুনের ঘটনায় আটক ৬

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রাম নগরে দুই গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগ কর্মী ইমন নিহতের ঘটনায় ৬ জনকে আটক করেছে পুলিশ। বায়েজিদ বোস্তামী থানার ওসি প্রিটন সরকার সোমবার (৮ মার্চ) বেলা সাড়ে ১১ টার দিকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘দুই পক্ষের সংঘর্ষের খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আশপাশের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে অপরাধীদের শনাক্ত করার চেষ্টা চলছে। ইতোমধ্যে জিজ্ঞাসাবাদের জন্য ৬ জনকে আটক করা হয়েছে। এই ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।’

এর আগে রোববার (৭ মার্চ) রাতে বায়েজিদের আরেফিন নগর এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে ইমন (২৭) নামে এক ছাত্রলীগ কর্মী নিহত হন।

নিহত ছাত্রলীগ কর্মী ইমন স্থানীয় বাসিন্দা নুর কাশেমের ছেলে। তিনি বায়েজিদ থানা ছাত্রলীগের একাংশের সদস্য বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত ইমন প্রবাসী যুবলীগ নেতা এস এম শফিকুল ইসলাম শফির অনুসারী। হামলাকারীরা পলিটেকনিক এলাকার যুবলীগ নেতা আবু মহিউদ্দিনের অনুসারী। তবে নগর আওয়ামী লীগের রাজনীতিতে শফি ও আবু মহিউদ্দিন উভয়ই সাবেক সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের অনুসারী।

নিহত ইমনের ছোট ভাইকে মারধরের জের ধরে রাতে আরেফিন নগর মুক্তিযোদ্ধা কলোনি এলাকায় দু’পক্ষের সংঘর্ষ বাঁধে। এসময় হামলাকারীরা প্রকাশ্য ইমনকে ছুরিকাঘাত করে। গুরুতর আহত ইমনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।