পঞ্চগড়ে বোদায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রেলপথ মন্ত্রীর পুষ্পস্তবক অর্পণ

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি :

পঞ্চগড়ে বোদা উপজেলায় যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

বোদা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা হয়। সূর্যোদয়ের সাথেসাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯.৩০মিনিটে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নেতা কর্মীদের সাথে নিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন রেলপথ মন্ত্রী পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য এ্যাডঃ মোঃ নূরুল ইসলাম সুজন।

সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের আয়োজনে বটমূলে কেক কেটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়।

পরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোলেমান আহমেদের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মোঃ ফারুক আলম টবি, পৌর মেয়র এ্যাডঃ মোঃ ওহায়েদুজ্জামান সুজা, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মোকলেছার রহমান জিল্লু, পৌর আওয়ামীলীগ সভাপতি আবু হেনা মোঃ ইমতিয়াজ হোসেন মির্জা প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও বাদ যোহর এবং সুবিধাজনক সময়ে বঙ্গবন্ধু জন্মবার্ষিকী উপলক্ষে স্ব স্ব প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়। এছাড়াও হাসপাতাল, সরকারি শিশু পরিবার, এতিমখানা ও লিল্লা বর্ডিং এ উন্নত খাবার পরিবেশনন করা হয়। শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। রাত ৮টায় আতসবাজির আয়োজন করা হয়েছে।