হেফাজতের তান্ডবের প্রতিবাদে হাজীগঞ্জে যুবলীগের আহবায়ক মাসুদ ইকবালের নেতৃত্বে বিক্ষোভ সমাবেশ

মো.মজিবুর রহমান রনি :
চাঁদপুরের হাজীগঞ্জে বাংলাদেশ আওয়ামী যুবলীগের আয়োজনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ মার্চ) বিকেলে উপজেলা যুবলীগের আহবায়ক মো. মাসুদ ইকবালের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি বাজারের প্রদান প্রদান সড়ক প্রদক্ষিন শেষে পশ্চিম বাজারস্থ স্টার হোটেলের সম্মূখে সংক্ষিপ্ত আলোচনা সভা মিলিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মেহেদী হাছান রাব্বি।

যুবলীগ নেতা মো. আনোয়ার হোসেন মানিকের সঞ্চালনায় ওই সময় উপজেলা যুবলীগের সদস্য মো. এস এম রাসেল, মো. নজরুল ইসলাম নজু, নাজমুল আহসান নয়ন, বাকিলা ইউনিয়ন যুবলীগের আহবায়ক মো. ইব্রাহিম খান রনি, ৪নং কালচোঁ দক্ষিন ইউনিয়ন যুবলীগের আহবায়ক শ্যামল চন্দ্র শীল, সদর ইউনিয়ন পূর্ব শাখা যুবলীগের সভাপতি মো. ফারুক খান, সাধারণ সম্পাদক মো. ইউসুফ প্রধানীয়া সুমন, সদর ইউনিয়ন পশ্চিম শাখা যুবলীগের সভাপতি মো. মনির হোসেন, সাধারণ সম্পাদক মো. শাহিনুর রহমান, বড়কুল পূর্ব ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমান, বড়কুল পশ্চিম ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. আবু নাছের সুমন, হাটিলা পূর্ব ইউনিয়ন যুবলীগের আহবায়ক রাসেল মজুমদারসহ যুবলীগ ও ছাত্রলীগের স্ব স্ব ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, হেফাজতের লোকজন যে ভাবে তান্ডব চালাচ্ছে সেটি আর করতে দেওয়া যাবেনা। এ জন্য আমাদের সকলকে সজাগ থেকে তাদের এসব অপরাজনীতি মোকাবেলা করতে হবে। তারা বিএনপি-জামায়াতের এজেন্ডা বাস্তবায়নের লক্ষে দেশকে অস্থিতিশীল পরিবেশে সৃষ্টি করে চলেছে। এখন সময় এসেছে তাদের মোকাবেলা করার। তাই হেফাজতের নানা অপরাজনীতি মোকাবেলা করার জন্য যুবলীগের নেতা-কর্মীদের সতর্ক অবস্থানে থেকে তাদের অপ-কৌশল বন্ধ করতে হবে।