চাঁদপুরে লকডাউনে চলাচল করায় ৮১ টি গাড়ি জব্দ

কবির হোসেন মিজি :

চাঁদপুরে লকডাউন অমান্য করে সড়কে গাড়ি চলাচল করায় ৮১টি গাড়ি জব্দ করেছে চাঁদপুর জেলা ট্রাফিক বিভাগ। ১৪ ও ১৫ এপ্রিল বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত শহরের বিভিন্নস্থানে এসব গাড়ি জব্দ করা হয়।

জানাযায়, লকডাউনের প্রথম এবং ২য় দিনে সরকারি নির্দেশনা না মেনে সড়কে গাড়িতে যাত্রী বহন করায় চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে পুলিশ চেকপােস্ট বসিয়ে বিভিন্ন যানবাহন জব্দ করে ট্রাফিক পুলিশ। লকডাউনে যাত্রীবহণ করায় ৬৪টি ইজিবাইক, ৬টি ট্রাক, ৭টি সিএনজি, ৩টি মােটর বাইক ও ১টি অটোরিকশাসহ মােট ৮১টি গাড়ী জব্দ করা হয়েছে।

চাঁদপুর জেলা ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মাে. জহিরুল ইসলাম ভূঁইয়া এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান,বুধবার লকডাউনের প্রথমদিন ভাের থেকে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত শহরের বাবুরহাট, ওয়ারলেছ মােড়, সার্কিট হাউজ, ইলিশ চত্বর, স্টেডিয়াম রােড থেকে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের নির্দেশনায় ট্রাফিক পুলিশ এসব গাড়ী জব্দ করেন।

বিকেলে সরেজমিন এসব জব্দকৃত গাড়ী চাঁদপুর স্টেডিয়াম মাঠে দীর্ঘ লাইন সারি সারি করে রাখতে দেখাগেছে।
ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মাে. জহিরুল ইসলাম ভূঁইয়া বলেন, মূলত লকডাউন না মেনে যাত্রী বহন করার কারনে শহরের বিভিন্নস্থানে চেকপােস্ট বসিয়ে এসব গাড়ী জব্দ করা হয়েছে। তবে এদেরকে ট্রাফিক আইনে জরিমানা করা হয়নি। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন এ বিষয়ে অবগত আছেন। কয়েকদিন জব্দকৃত গাড়ীগুলাে আটক রাখার পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ
হয়তােবা সতর্কতা মূলক জরিমানা করে জব্দকৃত এসব গাড়ী গুলো ছেড়ে দেয়ার ব্যবস্থা করবেন।