কুমিল্লায় ‘সহস্র পাতে খাবারের যোগান’ প্রকল্পের শুভ উদ্বোধন

 

টি. আর. দিদার।
“সহস্র পাতে খাবারের যোগান” এই শ্লোগানকে সামনে রেখে একহাজার অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের খাবারের ব্যাবস্থা করার প্রত্যয়ে নিয়ে কুমিল্লায় একটি প্রকল্পের শুভ উদ্ভোদন হয়।

আর এম ফাউন্ডেশন ও ভলেন্টিয়ার ফর দ্যা আর্থ নামক দুইটি সেবামূলক সংগঠনের যোথ উদ্যোগে এ কার্যক্রম শুরু হয় ১৮ এপ্রিল রবিবার ।

কুমিল্লা শহররের অদূরে বিভিন্ন স্পটে আগে থেকে লিস্ট করা প্রায় শতাধিক পরিবারের মধ্যে ফুড ব্যাগ বিতরন করা হয় প্রথম দিনে। স্থানীয় স্বেচ্ছাসেবকদের সমন্বয়ে গঠিত কমিটির মাধ্যমে এই লিস্ট করার কাজ সম্পাদন হয় বলে প্রকৃত পক্ষে অসহায় পরিবারকে চিহ্নিত করা সম্ভব হয়েছে। বিতরণকৃত ফুড ব্যাগে চাল, ডাল, ত্যাল, সোলা বুট, পেয়াজ সহ নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী ছিল।

প্রকল্পের আহবায়ক আর এম ফাউন্ডেশনের সভাপতি রুমি রহমান বলেন, “লকডাউনের কারনে ইতিমধ্যে অনেকেই কর্মহীন হয়ে পড়েছে। এসব কর্মহীন পরিবার যেন অভুক্ত দিনপাত না করে সেজন্য বিবেকের তাড়নায় মানুষের পাশে দাড়িয়েছি আমরা।”

প্রকল্পের যুগ্ন আহবায়ক , ভলেন্টিয়ার ফর দ্যা আর্থের সভাপতি ও আর এম ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সুমন সালাহউদ্দিন বরেন, “করোনা পরিস্থিতির দ্বিতীয় ঢেউ মোকাবেলায় শ্রমনির্ভর পরিবারকে কিছুদিনের খাদ্য সহায়তা দেয়ার লক্ষ্যে এই প্রকল্প কাজ করছে ।”