চাঁদপুরে সরকারি-বেসরকারি হাসপাতালে রুট গ্রুপের অক্সিজেন সিলিন্ডার মাস্ক পিপিই প্রদান

সাইদ হোসেন অপু চৌধুরী, চাঁদপুর :
চাঁদপুরে সরকারি -বেসরকারি হাসপাতালে রুট গ্রুপের মিটারসহ অক্সিজেন সিলিন্ডার, উন্নত মাস্ক ও ওয়ানটাইম পিপিই প্রদান করা হয়েছে।

করোনা ভাইরাস সংক্রামিত অধিক ঝুকিপূর্ণ হিসেবে চাঁদপুর জেলা দেশের মধ্যে অন্যতম। এখানে গত কয়েকদিনে ডেল্টা ভেরিয়েন্ট এর প্রভাবে অধিক রোগী শনাক্ত হচ্ছে, হাসপাতাল গুলো কভিড-নন কবিড রোগীতে ঠাসা, অক্সিজেনের জন্য চাঁদপুর জেলায় হাহাকার চলছে ঠিক তখনি এগিয়ে এলেন ফরিদগঞ্জ উপজেলার কৃতি সন্তান, ঢাকার ব্যাবসায়ী রুট গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক রাজ্জাকুল হোসেন টুটুল।

শুক্রবার সন্ধ্যায় জেলা সদর হাসপাতাল, ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বেলভিউ হসপিটালকে মিটারসহ ২২ টি অক্সিজেন সিলিন্ডার, ৫ হাজার উন্নত মানসম্পন্ন করোনাকিলার মাস্ক, ২ হাজার ওয়ানটাইম পিপিই উপহার হিসেবে প্রধান করেন তিনি।

রুট গ্রুপের পক্ষে সিলিন্ডার ও করোনা প্রতিরোধী সামগ্রী তুলে দেন চাঁদপুর জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা হারুন অর রশিদ সাগর।

অক্সিজেন সিলিন্ডার ও করোনা সামগ্রী গ্রহণ করেন ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর পক্ষে উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট জাহিদুল ইসলাম রোমান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: আশ্রাফ চৌধুরী, ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান আবদুস সালাম আজাদ জুয়েল, সদর হাসপাতালের পক্ষে গ্রহন করেন হসপিটালের আবাসিক চিকিৎসক ডা: সুজাউদ্দৌলা রুবেল, বেলভিউ হসপিটালের পক্ষে হসপিটালের চেয়ারম্যান ডা: দেলোয়ার হোসেন ভূইয়া।

এ সময় উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সদস্য কাউসার আহমেদ সোহাগ পাটওয়ারী, ফরিদগঞ্জ উপজেলা আওয়ামীলীগের নেতা আবুল কাশেম আজাদ।

চাঁদপুর সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা: সুজাউদ্দৌলা রুবেল রুট গ্রুপের সিলিন্ডার ও করোনা সামগ্রী হাতে পেয়ে তার প্রতিক্রিয়ায় জানান, আমাদের হাসপাতালে এখন কোভিড রোগী ও নন কভিড রোগীর সংখ্যা বেডের তুলনায় অনেক বেশি। রোগীর সংখ্যা বেশি হওয়ায় আমরা পর্যাপ্ত পরিমাণে অক্সিজেন সরবরাহ করতে প্রায় সময় সমস্যায় পড়ে যাই। ঠিক এই সময়ে ১০ টি অক্সিজেন সিলিন্ডার মিটারসহ আমরা পেয়েছি, এতে অসহায় রোগীদের অনেক উপকার হবে। তবে আগামী কয়েকদিনের মধ্যে আমাদের অক্সিজেন সমস্যা সমাধান হয়ে যাবে ইউনিসেফর প্লান্টি চালু হলে। রুট গ্রুপের এমডিকে আমি আন্তরিক কৃতজ্ঞতা জানাই।