স্বেচ্ছাসেবী সংগঠন আলোর সন্ধানে ঝিনাইগাতি’র পক্ষে ৭ ইউনিয়নে বৃক্ষরোপণ

শেরপুর প্রতিনিধিঃ শেরপুর জেলার সীমান্ত বর্তী উপজেলা ঝিনাইগাতিতে স্বেচ্ছাসেবী সংগঠন “আলোর সন্ধানে ঝিনাইগাতী” (আসঝি) এর পক্ষ হতে উপজেলার ৭ টা ইউনিয়নে সবুজ বনায়ণ ও পরিবেশের ভারসাম্য রক্ষার্থে সংগঠনের নিজস্ব অর্থায়নে ১০০০ বৃক্ষরোপন করা হয়।

এবিষয়ে জানতে চাইলে সংগঠনের সভাপতি শাহ পরান জানান, আমাদের বৃক্ষ রোপণ কর্মসূচি শুরু হয় ২০২১ জুলাই মাসে।

আমরা গাছ লাগানোর স্থান নির্ধারণ করেছিলাম মসজিদ, মাদ্রাসা, এতিমখানা, স্কুল, কলেজ ও হত দরিদ্রদের আবাসস্থলে।
০৭ টা ইউনিয়নে আমরা ফলজ,বনজ ও ঔষধি সহ ১০০০ গাছ বিতরণ ও রোপন সম্পন্ন করি।

যেসকল ইউনিয়নে বা এলাকায় বৃক্ষ রোপণ করা হয় ধানশাইল, বাগেরভিটা, দারিয়ারপাড়, পানবর, কাংশা, নলকুড়া, গজাড়ীকুড়া, হলদিগ্রাম, কুশাইকুড়া, ফাকরাবাদ, ডেফলাই, গান্ধীগাঁও, ঝিনাইগাতী, নয়াগাঁওপাইকুড়া, কালীনগর সহ আরও বিভিন্ন স্থানে।

সংগঠনের সভাপতি আরও বলেন, ২৩ শে আগষ্ট সোমবার দুপুর ০২ টায় ঝিনাইগাতি থানা রোডে বৃক্ষরোপন কর্মসূচি-২০২১ এর আনুষ্ঠানিক ভাবে সমাপ্ত করা হয়। শেষ মূহুর্তে গৌরীপুর, হলদিবাটা, বনগাঁও, মালিঝিকান্দা, হাসলিগাঁও, তিনানী, হাতীবান্ধা, ঘাগড়া, কামারপাড়া সহ বিভিন্ন স্থানে রোপন ও বিতরণ মধ্য দিয়ে বৃক্ষরোপন কর্মসূচি সমাপ্তি করা হয়। বৃক্ষরোপন কর্মসূচি সংগঠনের সদস্যদের নিজস্ব ব্যবস্থাপনায় সম্পন্ন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সমন্বয়ক হারুন অর রশিদ ও সাঃ সম্পাদক আদিব আদনান সোহেল সহ আরও অনেকে ।

পরিশেষে সংগঠনের সভাপতি বলেন, ঝিনাইগাতী উপজেলার অবহেলিত মানুষের জন্য জনকল্যাণ মূলক কাজ করে যাবো আমরা ইনশাআল্লাহ ।

সংগঠনের প্রতিষ্ঠাতা স্বপ্নীল হাসান বলেন, বিগত ০১(এক) বছরে আমরা সর্বদায় ঝিনাইগাতীর অবহেলিত মানুষের পাশে ছিলাম আছি থাকবো ইনশাআল্লাহ। ভবিষ্যতেও সংগঠনের এমন ধারাবাহিক কার্যক্রম অব্যাহত থাকবেন বলে তিনি আশ্বস্ত করেন।