দোহারে দুটি শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন

মাকসুমুল মুকিম, দোহার -নবাবগন্জ প্রতিনিধি : ঢাকার দোহার উপজেলাধীন কয়েক টি শিক্ষা প্রতিষ্ঠানের সার্বিক পরিস্থিতি পরিদর্শন ও পর্যবেক্ষণ করা হয়।

মহামারী করোনা পরিস্থিতির কারণে দীর্ঘ ১৮ মাস শিক্ষা প্রতিষ্ঠান গুলো বন্ধ থাকার পর সরকার ঘোষিত গত ১২ সেপ্টেম্বর হতে শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া হয়েছে।

এর মাঝেই অনেক শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ খুবই অস্বাস্থ্যকর লক্ষ করা গিয়েছে।

এর ই ধারাবাহিকতায় ১৪ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি প্রতিপালন ও সবসময় মাস্ক পরিধানের বিষয় টি নিশ্চিত করতে উপজেলার জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় এবং বেগম আয়েশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় ও কলেজ পরিদর্শন করেন দোহার উপজেলা সহকারী কমিশনার ভূমি ফজলে রাব্বি (বাপ্পি)।

অপর দিকে তিনি উপজেলার জয়পাড়া থানা মোড় এলাকায় বাধ্যতামূলকভাবে মাস্ক পড়া নিশ্চিত করতে মোবাইল কোর্ট পরিচালনা করো মাস্ক পরিধান না করায় এবং সড়ক পরিবহন আইন অমান্যে ০৯ জন ব্যাক্তিতে তিন হাজার ছয়শত টাকা জরিমানা আরোপ করেন।

ফজলে রাব্বি বলেন, উপজেলা পরিষদের পক্ষ থেকে সাধারণ পথচারি দের মাঝে ১০০টি মাস্ক বিতরণ এবং স্বাস্থ্যবিধি প্রতিপালনে অভিযান পরিচালনা করেছি। স্বাস্থ্যবিধি প্রতিপালনে সাধারণ জনগণের উদাসীনতা কোভিড পরিস্থিতিতে ঝুকিপূর্ণ হতে পারে। সে জন্য আমাদের অভিযান অব্যাহত থাকবে। অভিযানে সহযোগিতা করেন দোহার থানা পুলিশ ফোর্স।

আরো পড়ুন : শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : পাইলস রোগে করণীয়

আরো পড়ুন : জেনে নিন দীর্ঘক্ষণ মিলনের ঔষধ

আরো পড়ুন : একজিমা হলে কী করবেন?