মনপুরায় ক্যান্সার আক্রান্ত শিশুর চিকিৎসা দায়িত্বে ইউপি সদস্য কাদের মিয়া

মনপুরা সংবাদদাতা :
মরণঘাতী ব্লাড ক্যান্সারে আক্রান্ত ভোলার মনপুরা উপজেলায় দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের বাসিন্দা প্রতিবন্ধী জাকির হোসেন ছেলে আল-আমীন(৯)।

দীর্ঘদিন মরণঘাতী ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যু সাথে পাঞ্জা লারছে আল-আমীনের।দীর্ঘদিন বিভিন্ন জনের সহ সহযোগী তা চললেও বর্তমানে চিকিৎসা সেবা অর্থের জন্য বন্ধ হয়ে যায়। এমত অবস্থায় চিকিৎসার জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন মনপুরা ৪নং দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের সদ্য নির্বাচিত ইউপি সদস্য আবদুল কাদের মিয়া।

ক্যান্সারের সঙ্গে লড়াই করা আল-আমীন মনপুরা দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের জুলফিকার আলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪য় শ্রেণির ছাত্র।

সোমবার (১৮অক্টোবর) সদ্য নির্বাচিত ইউপি সদস্য কাদের মিয়া বলেন, আমার ওয়ার্ডের বাসিন্দা প্রতিবন্ধী জাকির হোসেন এর বড় ছেলে আল-আমীন ব্লাড ক্যান্সারে ভুগছেন। তাদের আর্থিক দূর্বল হওয়া আল -আমীন এর উন্নত চিকিৎসার করাতে পারছে না।তাই আমি আমার পক্ষ থেকে উন্নত চিকিৎসার জন্য ৫০হাজার টাকা প্রদান করি।

বৃহস্পতিবার ১৫(অক্টোবর) বেলা ২টায় উন্নত চিকিৎসার জন্য আল-আমীন কে ঢাকায় নেওয়া হয়েছে বলে জানান মা জোৎনা বেগম।এবং ঢাকা মেডিক্যাল হসপিটালে তাকে এখন ভর্তি করানো হয়েছে।

এছাড়া আরো জানা যায়, কাদির মিয়া মেম্বার নির্বাচিত হওয়ার পর থেকে তার নিজ অর্থায়নে ১নং ওয়ার্ডের ব্যাপক উন্নয়ন করেছেন।এতে তার ওয়ার্ড সহ ইউনিয়নে ব্যাপক প্রশংসায় ভাসছেন তিনি।

কাদের মিয়া ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর নতুন বাজার মাদ্রাসা ভবন নির্মাণ জন্য ১লক্ষ ১০ হাজার টাকা,সাইফুল ইসলাম মাষ্টার জামে মসজিদ নির্মাণ করার জন্য ৮০ হাজার টাকা, কারী মুজাম্মেল হক সাহেব জামে মসজিদে -১টা খাট -৪৫ হাজার টাকা মূল, জাকির মাওলানা মাদ্রাসা -৪০হাজার টাকা অনুদান প্রদান করেন।এইছাড়া নূরু মিয়া মসজিদ রং করানোর জন্য ২০ হাজার টাকা অনুদান প্রদান করেন তিনি।তার এই অনুদানে দ্বারা অব্যহত থাকবে বলে জানান তিনি।এসময় তিনি বলেন, আমি সাধারণ জনগণের ভালবাসা নিয়ে বেঁচে থাকতে চাই। যাদের ভোটে আমি ইউপি সদস্য হয়েছি তাদের পাশে থেকে সেবা করতে পারলে আমি তৃপ্তি পাই।

কাদের মিয়া বলেন, সমাজের উচ্চবিত্ত সকলে এই সমস্ত অসহায় পরিবারের পাশে এগিয়ে আসলে তারা সুচিকিৎসার পাবে।

ইউপি সদস্য নির্বাচিত হওয়ার কাদের মিয়া দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন মৎস্যজীবী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।এবং দীর্ঘ ২৫ বছর যাব তিনি মৎস্য ব্যবসার করে আসছেন।তার এমন মহতি কাজের জন্য প্রশংসা সর্বমহলে।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরও পড়ুন: বীর্যমনি ফল বা মিরছিদানার উপকারিতা

আরো পড়ুন : অর্শ গেজ পাইলস বা ফিস্টুলা রোগের চিকিৎসা

আরো পড়ুন :  নারী-পুরুষের যৌন দুর্বলতা এবং চিকিৎসা

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকারে শক্তিশালী ভেষজ ঔষধ

আরো পড়ুন : দীর্ঘস্থায়ী সহবাস করার উপায়