ভুয়া দলিল প্রদর্শনে জমি দখলের চেষ্টা ব্যর্থ, হাল চাষ করতে গিয়ে সংঘর্ষ

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় জেলা প্রতিনিধি:

ভুয়া দলিল ও কাগজপত্র প্রদর্শন করে ৩.২৪ একর জমি ভোগ দখলের অপচেষ্টা ব্যর্থ করে দিয়েছেন পঞ্চগড়ের বোদা সহকারী জজ আদালতের বিচারক লিটন চন্দ্র রায় ।

আদালত সূত্রে জানা যায়, উল্লেখিত জমিজমা ভোগ দখলের উদ্দেশ্যে, বোদা উপজেলার ঝলইশালশিরি ইউনিয়নের আজিজার রহমান ও তার অংশীদারগণ, একই ইউনিয়নের তসলিম উদ্দিন ও তার অংশীদারগণের ভোগ দখলের জমিজমা বেদখল করে নিজেদের নিয়ন্ত্রণে নেয়। এরই প্রেক্ষিতে তসলিম উদ্দিন বোদা সহকারি জজ আদালতের ৫০/২০২০ অন্য একটি মামলা দায়ের করেন।

দীর্ঘ সাক্ষ্য-প্রমাণ শেষে আদালতের বিচারক লিটন চন্দ্র রায় অভিযুক্ত আজিজারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে প্রতারণার মাধ্যমে জমিজমা দখল ও ভোগ করার দায়ে একটি দীর্ঘ আদেশ দিয়েছেন।

আদেশে জানা যায়, ভুয়া প্রমাণিত সকল দলিল, দাখিলা, ডিসিয়ার আদালতের নিরাপত্তা হেজতখানায় সংরক্ষণ করে রাখার নির্দেশ দেন। আদেশে অভিযুক্ত আজিজার ও তার অংশিদারদের কাজ থেকে দশ হাজার টাকা জরিমানা আদায়ের কথাও উল্লেখ করেন তিনি।

বাদি পক্ষের আইনজীবী একেএম আনারুল খায়ের জানান, অভিযুক্তরা অত্যন্ত সুক্ষ্ম ভাবে ভুয়া দলিল প্রদান করে আদালত কে ধোকা দেয়ার চেষ্টা করে। তাদের এই অপচেষ্টা রোধে প্রদত্ত প্রমাণদি ন্যায়বিচার প্রাপ্তিতে এবং প্রতারকদের দৃষ্টান্তমূলক শাস্তি বিধানে সহায়ক হবে।

এদিকে গত সোমবার দুপুরে তসলিম উদ্দীন হাল চাষ করতে গেলে আজিজার রহমান লোকজন ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। তসলিম উদ্দীন, ইউনুস আলী, খলিল, মোশারফ, সাদ্দাম, দবিরুল, সালাম, জহিরুল, তাজিরুলসহ উভয় পক্ষের ৮ জন আহত হয়। আহতদের প্রথমে বোদা হাসপাতালে ভর্তি করা হয়। পরে ইউনুস আলী ও খলিলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়ছে।

এব্যাপারে বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সাইদ চৌধুরী জানান, জমি সংক্রান্ত বিষয় নিয়ে সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনা স্থান পরিদর্শন করেছে। এখন পর্যন্ত উভয় পক্ষ থেকে কোন অভিযোগ দায়ের করা হয়নি।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : মেহ-প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের প্রতিকার

আরো পড়ুন : অর্শ গেজ পাইলস বা ফিস্টুলা রোগের চিকিৎসা

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকারে শক্তিশালী ভেষজ ঔষধ

আরো পড়ুন : যৌন রোগের শতভাগ কার্যকরী ঔষধ