আবারও বোদায় কঙ্কাল চুরি, চাঞ্চল্যের সৃষ্টি

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধিঃ

পঞ্চগড়ের বোদায় গত দু’দিন ধওে চলছে কবরস্থান থেকে কঙ্কাল চুরি। গতকাল বুধবার দিবাগত রাতে আবারও প্রায় ১০টি কবর থেকে মাটি সরিয়ে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। এনিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

গতকাল বুধবার দিবাগত রাতে বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের কৈগিলা দিঘী সংলগ্ন কবরস্থান থেকে আবারও কবওে রমাটি খুরে কঙ্কাল চুরি করে নিয়ে যায় কঙ্কাল চুরির সাথে জরিত সংঘবদ্ধ চক্রটি।

ঘটনাটি জানাজানি হলে হাজার হাজার উৎসুক জনতা ভিড় জমায়। খবর পেয়ে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, বোদা উপজেলা নির্বাহী অফিসার মো. সোলেমান আলী, বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুসাঈদ চৌধুরী, সাকোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হাফিজুল ইসলাম ও চন্দনবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম প্রধান ঘটনা স্থান পরিদর্শন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোলেমান আলী জানান, গত দু’দিনে চন্দনবাড়ি ইউনিয়নের সরকারপাড়া ও কৈগিলা দিঘী এলাকার কবরস্থান থেকে প্রায় ৩০টি কঙ্কাল চুরি হয়েছে এমন সংবাদ পাই স্থানীয়দের মাধ্যমে। আমি ঘটনাস্থল পরিদর্শন করে দোষীদেও আইনের আওতায় আনতে স্থানীয়দেও আদালতের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পরামর্শ দিয়েছি। সে সাথে জনগনকে সজাগ থাকতে এবং অপরিচিত ব্যক্তিকে কবরস্থানের আসেপাশে ঘোরাফেরা করলে প্রশাসনকে জানাতে পরামর্শ দিয়েছি।