বাসের ধাক্কায় মাইক্রোবাস উল্টে নিহত ১, আহত অন্তত ১৫

মোঃ হানিফ মোল্লা, শিবচর, (মাদারীপুর) প্রতিনিধি :

শরীয়তপুরের জাজিরার পদ্মা সেতুর টোল প্লাজার সামনের সড়কে বাসের ধাক্কায় মাইক্রোবাস উল্টে মাইক্রোবাসের এক আরোহী নিহত হয়েছেন। টোল প্লাজার জাজিরা অংশের প্রায় দেড়শ মিটার দুরে এক্সপ্রেসওয়েতে আজ শনিবার বিকেল পৌন ৩টায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম আব্দুল হক মোল্লা (৬০)। তিনি কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার আগানগ ইউনিয়নের চাগাইয়া গ্রামের তিতা মিয়ার ছেলে।

শিবচর হাইওয়ে পুলিশ, পদ্মা দক্ষিণ থানা পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা দুর্ঘটনার পরপরই হতাহত ব্যক্তিদের উদ্ধার করেন। আহতদের চিকিৎসার জন্য শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও নাওডোবা স্বাস্থ্য কেন্দ্রে নেয়া হয়েছে।

পুলিশ ও মাইক্রোবাসের অন্যান্য আরোহী বলেন, আজ শনিবার কিশোরগঞ্জ আগানগর ইউনিয়নের ৮০ জন বাসিন্দা সাতটি মাইক্রোবাস নিয়ে পদ্মা সেতু দেখতে আসেন। সকালে সেতু পাড় হয়ে তারা ভাঙ্গা যান।

পরে ভাঙ্গা থেকে এলাকায় যাওয়ার পথে পদ্মা সেতুর জাজিরা অংশের এক্সপ্রেসওয়েতে পৌঁছলে কুয়াকাটা থেকে আসা একটি যাত্রীবাহী বাস পিছন থেকে ধাক্কা দিলে মাইক্রোবাস উল্টে দুমড়েমুচড়ে যায়। ঘটনাস্থলেই আব্দুল হক নামের একজন মারা যান আহত হন অন্তত ১৫ জন।

পদ্মা দক্ষিণ থানার তদন্ত ওসি মো. সুজন হক নিশ্চিত করে বলেন, নিহত আব্দুল হক মোল্লা মাইক্রোবাসের আরোহী ছিলেন। বাস ধাক্কা দিলে তিনি মাইক্রোবাসের ভেতর চাপা পড়েন। তিনি গাড়ির ভেতরেই মারা যান। দুর্ঘটনায় কবলিত বাস ও মাইক্রোবাস উদ্ধার করে থানায় আনা হয়েছে।