দোহারে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে চলছে প্রচারণা

মাকসুমুল মুকিম, দোহার -নবাবগঞ্জ প্রতিনিধি :

দোহার পৌরসভার নির্বাচনের দিন ধার্য করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশনার। আগামী ২৭ জুলাই ভোট গ্রহণের তারিখ ধার্য করা হয়েছে। এই নির্বাচনে প্রার্থীরা নির্বাচনী আচরণ বিধি অমান্য করে প্রচারণা করছেন অবাধে।

খোঁজ নিয়ে জানা যায়, দোহার পৌর নির্বাচনে মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম, মেয়র প্রার্থী মো. আমজাদ হোসেন এবং মেয়র প্রার্থী মো. ফরহাদ হোসেন আচরণ বিধি লঙ্ঘন করে ল্যামেনেটিং বা পলিথিনযুক্ত পোস্টার টাঙিয়ে চালিয়ে যাচ্ছেন নির্বাচনী প্রচারণা।এ ব্যাপারে মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম বলেন, আমাদের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছিলো গত ৮ জুলাই।

তখন আমরা জানতাম না ল্যামেনেটিং করা বা পলিথিনযুক্ত পোস্টার টাঙানো যাবেনা। আমরা এ বিষয়টি জানতে পারি গত ১৪ জুলাই। আমি জানার পরে পলিথিনযুক্ত পোস্টার অপসারণ করেছি। এখনো দুই এক জায়গায় পলিথিনযুক্ত পোস্টার থাকতে পারে। তবে আমি চেষ্টা করছি পলিথিনযুক্ত পোস্টার অপসারণ করে সাধারণ পোস্টার লাগাতে।

মেয়র প্রার্থী মো. ফরহাদ হোসেনও ল্যামেনেটিং করা বা পলিথিনযুক্ত পোস্টার টাঙিয়ে চালিয়ে যাচ্ছেন নির্বাচনী প্রচারণা। যা আচরণ বিধি লঙ্ঘনের মধ্যে পড়ে। এ ব্যাপারে ফরহাদ বেপারী কে ফোনে একাধিকবার ফোন দিলেও পাওয়া যায়নি। আমজাদ হোসেন বলেন, এগুলো আমরা না জেনে টাঙিয়েছি। আমার কর্মীদের ঐ পোস্টার অপসারণ করতে নির্দেশ দিয়েছি। অপর দিকে ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী সাইফুল কবির বাবু ও একই ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী মোঃ আবুল হোসেন খান।


এবিষয়ে দোহার উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রেজাউল ইসলাম বলেন, যারা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করেছেন তদন্ত সাপেক্ষে অবশ্যই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।