মান্দার নূরুল্যাবাদ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বানোয়াট অভিযোগ

নওগাঁ প্রতি‌নি‌ধিঃ

মান্দার ১০ নং নূরুল্যাবাদ ইউপি চেয়ারম্যান মোঃ ইয়াছিন আলী প্রামানিকের বিরুদ্ধে বানোয়াট ও ভিত্তিহীন অভিযোগ করায় ক্ষুব্ধ হয়ে পরেছেন স্থানীয় বাসিন্দারা। চেয়ারম্যানের বিরুদ্ধে একটি স্বার্থান্বেষী মহল মিথ্যা তথ্য ছড়িয়ে এলাকায় বিভ্রান্তি ছড়ানোর অপচেষ্টা চালাচ্ছে বলে ইয়াছিন আলী প্রামানিকসহ অনেকেই অভিযোগ করেছেন।

স্থানীয়রা জানান, চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই ইয়াছিন আলী প্রামানিক এলাকার মানুষের সমস্যা সমাধান, উন্নয়ন ও নাগরিক সুবিধা নিশ্চিত করতে নিরলস ভাবে কাজ করছেন। এলাকার বিভিন্ন প্রতিষ্ঠানগুলো ইতোমধ্যেই সরকারী অনুদান ও সাধারণ মানুষ সুষম বন্টনে সন্তোষ্টি প্রকাশ করেছেন। কিন্তু রাজনৈতিক প্রতিহিংসা ও ভাল কাজে ঈর্শানীত হয়ে একটি পক্ষ নানা ভাবে তার বিরুদ্ধে অপপ্রচার চালানোর চেষ্টা করছে।

সম্প্রতি ভিডব্লিউবি নিয়ে মনগড়া ভিত্তিহীন তথ্য সরবরাহ করে কয়েকটি অনলাইনে মিথ্যা সংবাদ প্রকাশ করে। এতে এলাকাবাসী ও ইউনিয়ন পরিষদের অন্যান্য সদস্যাদের মধ্যে ক্ষোভ সঞ্চার হয়েছে।

জোতবাজার এলাকার শামসুদ্দিন , ব্যারিল্ল্যা গ্রামের আব্দুল আলীম, চকহরিনারায়ন গ্রামের বাসিন্দা বয়েন উদ্দিনসহ বেশ কয়েকজন জানান, নূরুল্যাবাদ ইউপি চেয়ারম্যান ইয়াছিন আলী প্রামানিক এলাকায় নিরলস ভাবে মানুষের সেবা করে যাচ্ছেন। এরইমধ্যে তিনি ন্যায় পরায়ন ও সৎ ব্যাক্তি হিসেবে এলাকাবাসীর কাছে নিজেকে স্থান করে নিয়েছেন। ইতোপূর্বে কোন জন প্রতিনিধি তার মত এভাবে কাজ করতে পারেন নি। গ্রামে-গ্রামে ঘুরে তিনি সরকারী বিভিন্ন সুযোগ সুবিধা ও সহযোগিতা মানুষের দোড়গোরায় পৌছে দিচ্ছেন। তার যুগপোযোগী কর্মকান্ডে এলাকাবাসী খুশি।

পরিষদের সদস্য প‌রিষ‌দের উপ‌স্থিত ব‌্যক্তিরা সাংবাদিকদের বলেন- বর্তমান পরিষদ পরিচ্ছন্ন ভাবেই চলছে। পরিষদে এসে কোন মানুষকে হয়রানী হতে হয় না। সম্প্রতি একটি চক্র ভিডব্লিউবি নিয়ে যে মিথ্যা অভিযোগ তুলেছেন তা ভিত্তিহীন। চেয়ারম্যান সহ দ্বায়িত্বপ্রাপ্ত ট্যাগ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিতা রানীর উপস্থিতিতেই লটারী করে বাছাই সম্পন্ন করেছেন। কোন অনিয়ম হয়নি।

এ বিষয়ে নূরুল্যাবাদ ইউপি চেয়ারম্যান ইয়াছিন আলী প্রামানিক জানান, ‘সম্প্রতি কয়েকটি অনলাইনে যেসব তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে তা সম্পূর্ন ভিত্তিহীন। আমার বিরুদ্ধে মিথ্যা তথ্য ও অপপ্রচার চালাচ্ছে একটি চক্র। মানক্ষুন্ন করার চেষ্টা করছে। বানোয়াট তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভ তৈরী হয়েছে। আমি নিজেও বিব্রত। এহেন কর্মকান্ডের আমি তিব্র প্রতিবাদ জানাচ্ছি।’ আমার বিরুদ্ধে বিরোধী পক্ষ মানহানীকর ও বিভ্রান্তিকর মিথ্যা তথ্য ছড়িয়ে ফায়দা লুটতে চায়। এ বিষয়ে সকলকে সচেতন থাকার আহবান জানান তিনি।