উঠান বৈঠকে নিরাপত্তা নিশ্চিতের প্রতিশ্রুতি দেন ওসি পারভেজ ইসলাম

এস এম জীবন :

একসময় সমাজের নানা জনহিতকর কাজের জন্য এলাকার মাতবররা তরুণদের নিয়ে উঠান বৈঠক করতেন। সময়ের বিবর্তন এবং আধুনিকতার ছোঁয়ায় সেসব দৃশ্য এখন আর তেমন চোখে পড়ে না। তবে উঠান বৈঠক সম্পর্কে মানুষের ধারণায় আরও ব্যাপকতা এসেছে। আর বাংলাদেশ পুলিশের উদ্যোগে দেশের প্রতিটি থানা এলাকায় রূপ পাল্টে সেই উঠান বৈঠক এখন আরও জনপ্রিয় হয়ে উঠছে।

তারই ধারাবাহিকতায় এলাকাভিত্তিক বিট পুলিশিং কার্যক্রম জোরদার করতে ২নং বিট ইনচার্জ জনাব উজ্জ্বল সরকারের সার্বিক তত্ত্বাবধানে ৬ মে (শনিবার) সন্ধ্যায় পল্লবী থানার সেকশন-১২, ব্লক-ই এর ৬ নাম্বার রোডে প্রতিশ্রুতি সমাজ কল‍্যাণ অঙ্গন এর সৌজন‍্যে একটি উঠান বৈঠকের আয়োজন করেন পল্লবী থানা পুলিশ।

উক্ত উঠান বৈঠকে সভাপতিত্ব করেন জনাব মোঃ পারভেজ ইসলাম (পিপিএম বার) অফিসার ইনচার্জ পল্লবী থানা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব শাহিদুল ইসলাম এসি পল্লবী জোনসহ গন‍্য মান‍্য ব‍্যাক্তিবর্গ। বৈঠকে এলাকায় মাদক, কিশোর গ্যাং সহ সার্বিক নিরাপত্তার বাস্তব চিত্র স্থানীয় জনগণের কাছ থেকে সরাসরি শুনেন পল্লবী থানা পুলিশ। এ সময় তারা থানা এলাকায় বসবাসরত সকল বাসিন্দাদের নিরাপত্তা নিশ্চিতের বিষয়টি আরও গুরুত্ব দিবেন বলে প্রতিশ্রুতি দেন।

উঠান বৈঠক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পল্লবী জোনের এসি শাহিদুল ইসলাম বলেন- এখনকার পুলিশ আর আগের মত নেই। আগে মামলাবাজ জিডি করতে থানায় গেলে অনেক বিড়ম্বনায় পড়তে হতো। এমনকি থানায় দালালদের দৌরাত্ম্য ছিল সেটিও এখন আর নেই। আপনার এলাকায় অনিয়ম-দুর্নীতি দেখামাত্রই পুলিশকে ইনফরমেশন দিয়ে সহযোগিতা করুন। আপনার নাম এবং পরিচয় গোপন থাকবে।

সভাপতির বক্তব্যে পল্লবী থানার অফিসার ইনচার্জ পারভেজ ইসলাম বলেন, পল্লবী থানা এলাকায় কোন প্রকার মাদক ব্যবসায়ী ও কিশোর গ্যাং সহ যেকোনো সমস্যা হলে থানার সহায়তা নিন। আর থানায় সহায়তা দিতে বিলম্ব বা কোন হয়রানির শিকার বহলে সরাসরি আমাকে জানিয়ে দিবেন। আমি সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিব। এলাকার সন্ত্রাস মাদক নির্মূল করতে হলে পুলিশের পাশাপাশি এলাকায় যারা বসবাস করেন সকলকে সহযোগিতা করতে হবে। তাহলে এই এলাকায় শান্তি ফিরিয়ে আনা সম্ভব।