শেরপুরে বর্ণাঢ্য শারদীয় সম্প্রীতি শোভাযাত্রা

মোঃ আব্দুল করিম , শেরপুর জেলা প্রতিনিধি :

শারদীয় দূর্গা পূজা উপলক্ষে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ শেরপুর জেলা শাখার আয়োজনে বর্ণাঢ্য শারদীয় সম্প্রতি শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

আজ ১৯ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে শহরের নরসিংহ জিউর মন্দির থেকে এ শোভাযাত্রা শুরু হয়ে শহর প্রদক্ষিন করে কাকলি মার্কেট এসে শেষ হয়। শোভাযাত্রায় অংশগ্রহন করেন, শেরপুরের পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু, জেলা মহিলা আয়ামী লীগের সভাপতি শামসুন নাহার কামাল, জেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সভাপতি দেবাশীষ ভট্টাচার্য, সাধারণ সম্পাদক কানু চন্দ চন্দ্র প্রমূখ।

শোভাযাত্রায় শহরের মোড়ে মোড়ে আদিবাসী কোচ ও হাজং সম্প্রদায়ের নৃত্য শিল্পীরা মনোজ্ঞ নৃত্য পরিবেশন করেন। যাত্রপথে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ৭ দফা দাবি সংবলিত প্ল্যাকার্ড প্রদর্শন ও দেবী দূর্গাসহ অন্যান্য প্রতিমার প্রতিকী প্রদর্শন করা হয়।

শোভাযাত্রা শেষে দূর্গা পূজা উপলক্ষ্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানুর পক্ষ থেকে হিন্দু সম্প্রদায়ের হতদরিদ্রের ১ হাজার নারী পুরুষের মাঝে শাড়ি, লুঙ্গি এবং খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসময় তিনি বলেন, ধর্ম-বর্ণ নির্বিশেষে এদেশ সবার। তাই এদেশের শান্তিময় পরিবেশ এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে অসাম্প্রদায়িক চেতনার কোন বিকল্প নেই৷ তাই আসুন সকল ধর্মের প্রতি শ্রদ্ধা রেখে নিজ নিজ ধর্ম পালন করে একে অপরের সহযোগিতা এবং মানবিকতার মধ্য দিয়ে আমরা স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি৷

এসময় বিভিন্ন সম্প্রদায়ের ভিন্ন ভিন্ন শ্রেণি পেশার নারী-পুরুষ ও শিশুরা উপস্থিত ছিলেন ।