তৃতীয় দফায় রংধনু গ্রুপের পক্ষ থেকে ১০ হাজার দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিনিধি:ঈদুল ফিতর উপলক্ষে তৃতীয় দফায় বৃহৎ শিল্প গ্রুপ রংধনু গ্রুপের পক্ষ থেকে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ১০ হাজার অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে ।

বুধবার (১০ এপ্রিল) দুপু‌রে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া এলাকায় রংধনু গ্রুপের অস্থায়ী কার্যালয়ে রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম র‌ফিক এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রী বিতরণপূর্বক সংক্ষিপ্ত আলোচনা সভায় রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম র‌ফিক ব‌লেন, এর আগে, রমজানের প্রথম রোজায় গরুর মাংস সহ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে মাহে রমজানের দ্বিতীয় দফায় রংধনু গ্রুপের পক্ষ থেকে আরো ৫ হাজার পরিবারের মাঝে গরুর মাংসসহ চাল, ডাল, তেলসহ নানা খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। তৃতীয় দফায় ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে আজ আরো ১০ হাজার পরিবারের মাঝে মুরগির মাংস, চাল, ডাল, তেল, পিয়াজসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ সহায়তা করা হচ্ছে।

তিনি আরো বলেন, যেদিন থেকে আল্লাহ তা’আলা আমাকে তৌফিক দিয়েছেন সেদিন থেকেই আমি অসহায় দরিদ্র মানুষের পাশে থেকে যতটুক সম্ভব পারে তাদেরকে সহায়তা করে যাচ্ছি এবং ভবিষ্যতে এ সহায়তা অব্যাহত থাকবে।

রংধনু গ্রুপের পরিচালক ও নারায়গঞ্জ জেলা পরিষদের সাবেক সদস্য মিজানুর রহমান মিজান বলেন, রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম সবসময় আপনাদের পাশে ছিল এবং ভবিষ্যতে থাকবে। আপনাদের যখন যা প্রয়োজন আমাদের সঙ্গে যোগাযোগ করবেন আমরা চেষ্টা করব তা পূরণ করার জন্য। রমজানের শুরু থেকে খাদ্য সহায়তা দিয়ে দিয়েছি আমরা।

কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল বলেন, আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের আদর্শে বিশ্বাসী। তারই ধারাবাহিকতায় যতদিন দেখেছি রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম আপনাদের পাশে ছিল। যখন করোনা মহামারী সময় নিজেকে বাঁচাতে সকলে দরজা বন্ধ করে ঘরে ছিল ঠিক তখন আলহাজ্ব রফিক ইসলাম খাদ্য সহায়তার হাত বাড়িয়ে মাঠে ছিল। আমাদের সৌভাগ্য রফিকুল ইসলাম ভাইয়ের মত ভালো মানুষ পেয়েছি।
এর আগে, রংধনু গ্রুপের পক্ষ থেকে খাদ্য সহায়তা নিতে সকাল থেকেই নাওড়া রংধনু গ্রুপের অস্থায়ী কার্যালয় কায়েতপাড়া ইউনিয়নসহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে দরিদ্র অসহায় নারী পুরুষরা জমায়েত হয়। খাদ্য সহায়তা পেয়ে দরিদ্র পরিবারের মানুষগুলো রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলামসহ পরিবারের সদস্যদের জন্য সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। এছাড়া ভোলাবো ইউনিয়ন ও কাঞ্চন পৌরসভাসহ বিভিন্ন এলাকায় খাদ্য সামগ্রী পাঠানো হয়।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি শামসুল আলম, হাজী ইয়ার হোসেন, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল আউয়াল, রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক দপ্তর সম্পাদক করিম পাঠান, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আলাউদ্দিন, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলতাফ হোসেন, কায়েতপাড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি মহিউদ্দিন, কায়েতপাড়া ১নং ওয়ার্ড ইউপি সদস্য জসিম উদ্দিন প্রমুখ।