‘প্রগতিশীল সফিপুর’ স্বেচ্ছাসেবী সংগঠনকে বন্ধ করতে চায় কুচক্রীমহল

মোঃ মাসুদ আলম, নিজস্ব প্রতিবেদক :

‘প্রগতিশীল সফিপুর’ নামের স্বেচ্ছাসেবী সংগঠন দীর্ঘদিন যাবত এলাকার উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে। করোনা ভাইরাস থেকে জনগণকে সচেতন করার জন্য তারা ক’দিন যাবত প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে সচেতনতামূলক লিফলেট বিতরণ করে। হ্যান্ডমাইকে বুঝিয়ে দেয় কীভাবে সচেতন হতে হবে। মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাভসও বিতরণ করে।

উল্লেখ্য তারা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন সমাজের মানুষকে সচেতন করার জন্য। তারা নিজেরা বিনা পারিশ্রমিকে এই কাজগুলো করে যাচ্ছেন। সফিপুরের সচেতন মানুষগুলো তাদের এই কাজে পূর্ণ সমর্থন দিলেও কুচক্রীমহল তাদের কাজে বাধা দেওয়ার চেষ্টা করছে।

/

কুচক্রীমহল এই স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের সামাজিক মাধ্যমে কিছুদিন যাবত হুমকি প্রদান করে আসছে। এতে ভুক্তভোগী এক সদস্য (নাম প্রকাশে অনিচ্ছুক) বলেন, “আমাদেরকে একটি কুচক্রীমহল বিভিন্নভাবে ভয় প্রদান করছে। তারা চাচ্ছে যাতে করে এই স্বেচ্ছাসেবী সংগঠনটি বন্ধ করে দেই। কারণ তারা এলাকায় একটি আধিপত্য লাভ করে আসছে বহুদিন যাবত। তারা সমাজের জন্য কোনো কাজ নিজেরাও করবেনা আবার আমরা স্বেচ্ছাসেবীরা করবো এটাও সহ্য করতে পারছেনা।”

আরেক সদস্য জানান, আমরা একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন। আমরা সকল স্তরের জনগণকে নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চাই। কিন্তু কুচক্রী মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের হুমকি প্রদান করে আসছে। প্রতিটি ক্ষেত্রেই ভালো খারাপ থাকবেই। তাই বলে তাদের মতো কুচক্রীদের হুমকিতে আমরা ভয় পাইনা। আমাদের সাথে আছে সকল স্তরের মানুষ।সমাজের মানুষের উপকার করাই আমাদের মূল উদ্দেশ্য।

সংগঠনটি প্রতিষ্ঠিত হয়েছে সামাজিক উন্নয়নমূলক কাজের জন্য। এটা একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন। এদের কাজের প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছেন শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি, এলাকার সকল স্তরের জনগণ। এরা সমাজের সকল স্তরের লোকজনকে সাথে নিয়েই পথচলার দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন।