লক্ষ্মীপুরে একাই লড়ে যাচ্ছেন সালাহ্ উদ্দিন টিপু

মোঃ হৃদয় হোসেন, রায়পুর প্রতিনিধি:
সংকটময় পরিস্থিতিতে একাই লড়ে যাচ্ছেন সালাহ উদ্দিন টিপু। করোনা সংক্রমন ঠেকাতে এবং শারীরিক দুরুত্ব বজায় রাখতে সবাই যখন ঘরে ঠিক তখন খাদ্য, ওষধ ও মাইক নিয়ে রাস্তায় দিনরাত পার করছেন এ উপজেলা চেয়ারম্যান।
সালাহ উদ্দিন টিপু লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, জেলা যুবলীগের সভাপতি ও লক্ষ্মীপুর বণিক সমিতির সভাপতি। তিনি লক্ষ্মীপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু তাহেরের মেঝো ছেলে।
gif maker
সরেজমিনে গিয়ে দেখা যায়, লক্ষ্মীপুরে যখন ভাইরাস প্রতিরোধে বন্ধ হয়ে গেছে দিনমজুর ও অসহায়দের উপার্জন। তাদের ঘরে খাবার নেই, ছেলেমেয়েদের নিয়ে কস্ট করা ছাড়া কোন উপায়ও নেই। ঠিক সেই সময় গভীর রাতে খাবার হাতে অসহায়দের বাড়ি বাড়ি ছুটে চলেছেন একেএম সালাহ উদ্দিন টিপু। গত শুক্রবার রাত থেকে থেকে গভীর রাত পর্যন্ত তিনি লক্ষ্মীপুর পৌরসভার ২, ৫, ৭ ও ১৪ নম্বর ওয়ার্ডের অসহায় বাসিন্দাদের বাড়ি বাড়ি নিজ হাতে খাদ্য সামগ্রী বিতরণ করছেন। এতে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ ও রসুনসহ একটি পরিবারের এক সপ্তাহের খাদ্য সামগ্রী রয়েছে। এই পর্যন্ত ১ হাজার ২শ’ পরিবারের মাঝে এসব খাদ্য সহায়তা দেন তিনি।
এদিকে সদর উপজেলা চেয়ারম্যান সালাহ উদ্দিন টিপুর এমন মহতি উদ্দ্যেগে নিম্ন আয়ের মানুষ বলছেন, দেশে করোনা আতঙ্কের প্রথম দিন থেকেই সালাহ উদ্দিন টিপু মাঠ পর্যায়ে জনসচেতনতায় কাজ করে যাচ্ছেন। হাতে মাইক নিয়ে বাজারে বাজারে সচেতনতামূলক নির্দেশনা দিয়ে আসছেন। শহর এলাকার ওষুধের ফার্মেসি, মুদি, ফল দোকানের সামনে দূরত্ব বজায় রেখে কেনাকাটা করার জন্য গোলবৃত্ত এঁকে দিয়েছেন। এতে তিনি সবার মনে স্থান করে নিয়েছেন।
জানতে চাইলে একেএম সালাহ্ উদ্দিন টিপু বলেন, এই উপজেলার মানুষ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে, আমি তাদের কাছে ঋণী। এ সংকটময় পরিস্থিতিতে তাদের পাশে দাঁড়ানো আমার দায়িত্ব। পাশাপাশি সকল রাজনৈতিক দলের নেতাদের প্রতি আহবান যানাচ্ছি। তারা যেন সাধ্যমত জনগণের উপকারে কাজ করে।