শ্বাসকষ্ট নিয়ে মৃত নারীসহ ১৩ জনের করোনা নেগেটিভ

কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজার সদর হাসপাতালে ‘করোনার উপসর্গ’ নিয়ে ভর্তি হয়ে আইসোলেশনে মৃত্যু হওয়া নারীর নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ’ এসেছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। এছাড়া শুক্রবার (১৭ এপ্রিল) কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষা করা ওই নারীসহ ১৩ জনের ফলাফলও নেগেটিভ এসেছে।

শনিবার (১৮ এপ্রিল) দুপুরে এ তথ্যটি নিশ্চিত করেছেন কক্সবাজারের সিভিল সার্জন ডা: মো. মাহবুবর রহমান।

তিনি বলেন, শুক্রবার সন্ধ্যায় শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়ে আইসোলেশনে চিকিৎসাধীন থাকা অবস্থায় মৃত্যু হওয়া নারীর নমুনা পরীক্ষায় ফলাফল ‘নেগেটিভ’ পাওয়া গেছে। এতে জেলাবাসী আপাতত করোনার দুশ্চিন্তা থেকে রেহায় পেল।

এছাড়া শুক্রবার ওই নারীসহ ১৩ জনের নমুনা পরীক্ষার ফলাফলে কারো করোনা শনাক্ত হয়নি। সবারই ফলাফল এসেছে নেগেটিভ বলেও জানান সিভিল সার্জন।

জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় রামু উপজেলার গর্জনিয়া এলাকার বাসিন্দা মোমেনা বেগম (৪৫) নামের এক নারী শ্বাসকষ্টজনিত রোগ নিয়ে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি হন।

তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালের আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়। আইসোলেশনে নেয়ার পর মোমেনা আক্তারের চিকিৎসার প্রস্তুতি নিতে নিতেই সন্ধ্যা ৬টার দিকে তার মৃত্যু হয়।

এর পরপরই মৃত্যু হওয়া নারীর নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। চিকিৎসকরা জানিয়েছিলেন, মোমেনা আক্তার বৃহস্পতিবার দুপুর থেকে শ্বাসকষ্টে ভুগছিল।

শুক্রবার দুপুরের পর থেকে তার শ্বাসকষ্ট আরো বেড়ে গেলে স্বজনরা বিকালে হাসপাতালে নিয়ে আসেন। এছাড়া তিনি গত কয়েক বছর ধরে ডায়াবেটিক রোগে ভুগছেন। হাসপাতালে ভর্তি হওয়ার সময়ও তার উচ্চমাত্রার ডায়াবেটিক ছিল।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত করোনা পরীক্ষার ল্যাবে গত ১৭ দিনে এ পর্যন্ত ৩৪৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে একজন ছাড়া অন্য সবার নমুনায় ফলাফল নেগেটিভ পাওয়া গেছে।

তবে পজিটিভ ফলাফলে করোনা রোগী শনাক্ত ব্যক্তি বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তমব্রু এলাকার বাসিন্দা। তিনি নারায়ণগঞ্জ থেকে তাবলীগ জামাত ফেরত মুসল্লি ছিলেন। এ রোগী এখন নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন রয়েছে।