২০৩০ সালের মধ্যে ১০০ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হবে : রেলপথ মন্ত্রী

 

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি :

আগামী ২০৩০ সালের মধ্যে ১০০ টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। দেশে কৃষি অর্থনীতির পাশাপাশি শিল্প অর্থনীতিকে এগিয়ে নেয়ার লক্ষ্যে আমরা কৃষি থেকে শিল্পের দিকে এগিয়ে যাচ্ছি।

২৭ আগস্ট (বৃহস্পতিবার) দুপুরে পঞ্চগড়ের দেবীগঞ্জে সদ্য চুক্তি সম্পাদিত অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন শেষে সংক্ষিপ্ত বক্তব্যে পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য রেলপথ মন্ত্রী এ্যাডঃ নূরুল ইসলাম সুজন এ কথা বলেন।

উপজেলার দেবীগঞ্জ, দেবীডুবা ও সোনাহার ইউনিয়নের প্রধানপুর, দেবীডুবা, ও দাড়ারহাট মৌজায় ২১৭.৭৮ একর জমি দেখতে ওই এলাকাগুলো পরিদর্শন করেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, বাংলাদেশকে টেকসই করতে হলে শিল্প ও শিল্পের উপর করতে হবে। বাংলাদেশের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্তভাবে আমাদের শিল্প গড়ে উঠছে। আমাদের লোক সংখ্যা বাড়ছে, কিন্তু জমির পরিমাণ একই আছে এবং আমাদের কৃষি জমির পরিমাণ কমে যাচ্ছে। এজন্য যত্রতত্র বাড়িঘর ও বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান যাতে না হয় সেজন্য সরকার বিভিন্নভাবে গুরুত্ব দিয়ে যাচ্ছে।

এসময় পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল মান্নান, পুলিশ সুপার ইউসুফ আলী, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক চিশতি, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি গিয়াস উদ্দীন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসনাত জামান চৌধুরী জজ প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী দেবীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে উপজেলা পরিষদ হলরুমে সদ্য চুক্তি সম্পাদিত দেবীগঞ্জ উপজেলার অর্থনৈতিক অঞ্চল বিষয়ক মতবিনিময় সভায় অংশ নেন।

প্রকাশিত : ২৭ আগস্ট ২০২০ খ্রিস্টাব্দ, ১২ ভাদ্র ১৪২৭ বঙ্গাব্দ, ০৭ মুহররম ১৪৪২ হিজরি, বৃহস্পতিবার