দোহারে মা ইলিশ রক্ষায় অভিযান ৮ জেলেকে শাস্তি

মাকসুমুল মুকিম, দোহার প্রতিনিধি :

ঢাকার দোহারের পদ্মা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে নদী ইলিশ মাছ ধরার অপরাধে ৮ জেলেকে অর্থদন্ড দেওয়া হয়েছে।

আজ শুক্রবার ভোর হতে পদ্মানদীতে নৌ পুলিশের একটি টিম এদেরকে আটক করে। আটককৃত জেলেরা হলো মধুরচর দোহারঘাটা গ্রামের সিরাজ ফকিরের ছেলে মোঃ সাইদুল ইসলাম (২৮), মালিকান্দা ঘাটা গ্রামের নুরু মোল্লার ছেলে জাহাঙ্গীর আলম (২০) সে উপজেলার মেঘুলা মালিকান্দা স্কুল এন্ড কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র । মধুরচর গ্রামের মোঃ মজিদ বেপারীর ছেলে মোঃ জসিম (২৫)।পেশা ট্রাক ড্রাইভার। দোহার ঘাটা গ্রামের ফজলে এলাহীর ছেলে মো. চান মিয়া (৫০) পেশা দিন মজুর। মধুর চর গ্রামের রব চৌকদারের ছেলে মো. সোহেল (২১), সে মেঘুলা মালিকান্দা স্কুল এন্ড কলেজর একাদশ শ্রেণীর ছাত্র। মধুর চর গ্রামের সিরাজ ফকিরের ছেলে সাইদুল ইসলাম। জালাল পুর সদর পুর ফরিদপুর গ্রামের রশিদ শেখ এর ছেলে আনোয়ার হোসেন (৩৮) মৌনট ঘাটের মৃত জমির হাওলাদার এর ছেলে আবু সাইদ (২৮)। নূরপুর দোহার ঘাটা গ্রামের খালেক মাতাব্বর এর ছেলে জুলহাস মিয়া (৩৫)।

কার্তিকপুর নৌ পুলিশ ফারির আইসি শামসুল হক সাংবাদিকদের জানান আমরা সরকার এর নির্দেশে উপজেলা প্রশাসনের নেতৃত্বে নদী আছি এবং থাকবো। আমাদের কে প্রশাসন সকল ধরনের সহযোগিতা করে যাচ্ছেন বলে আমরা সহজেই জেলেদের আটক করতে সক্ষম হচ্ছি।

এ সময় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব জ্যোতি বিকাশ চন্দ্র এর নির্দেশে আনুমানিক ২০ হাজার মিটার কারেন্টজাল জব্দ ও ধ্বংস করা হয়েছে।

৫ কেজি মাছ ও মাছ ধরার জন্য ব্যবহৃত নৌকা জব্দ করা হয়েছে । মাছ গুলো মাহমুদপুর আশরাফুল উলূম মাদরাসা ও এতিমখানায় এতিম শিশুদের মাঝে দান করে দেয়া হয়েছে। জেলেদেরকে নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মায়,মা ইলিশ ধরার অপরাধে সর্বমোট ৪০ হাজার টাকা অর্থদন্ড ও সতর্ক করা হয়েছে।

এ সময় উপজেলা মৎস্য কর্মকর্তা, থানা পুলিশ দোহার ও নৌ পুলিশ অভিযানে সহযোগীতা করেন।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

১৬ অক্টোবর ২০২০ খ্রি. ৩১ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ, ২৮ সফর ১৪৪২ হিজরি, শুক্রবার