নবাবগঞ্জ থানার ওসি পুলিশ অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত

মাকসুমুল মুকিম, দোহার-নবাবগন্জ (ঢাকা) ::

ঢাকার নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সিরাজুল ইসলাম শেখ বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ।

জানা যায়, অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি পদে ছিলেন পুলিশ পরিদর্শক তায়েব হোসেন। চাকরি থেকে স্বেচ্ছায় অবসর নেয়ায় পদটি শূন্য হয়। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে, ভাষাশহিদদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে পুলিশ কর্তৃক আয়োজিত এক আলোচনা সভায় নবাবগঞ্জ থানার ওসি মো. সিরাজুল ইসলামকে সিনিয়র সহসভাপতি হিসবে মনোনীত করা হয়।

এদিকে মো. সিরাজুল ইসলাম শেখ পুলিশ অ্যাসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি মনোনীত হওয়ায় নবাবগঞ্জ উপজেলা মানবাধিকার কমিশন, উপজেলা কৃষক লীগসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন তাকে অভিনন্দন জানিয়েছেন।

প্রসঙ্গত, মো. সিরাজুল ইসলাম শেখ ২০২০ সালের ১৭ সেপ্টম্বরে নবাবগঞ্জ থানায় যোগদানের পর থেকে কঠোর নজরদারি বৃদ্ধিতে এই অঞ্চলে মাদকমুক্ত থানা গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এখানকার সাধারণ মানুষ কোনো প্রকার ঝামেলা ছাড়াই খুব সহজেই সেবা পাচ্ছেন নবাবগঞ্জ থানা থেকে। থানায় এসে তাদের পোহাতে হয় না কোনো ভোগান্তি। কর্মক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ তিনি ১বার রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) ও ২বার আইজিপি সেবা ব্যাচ পেয়েছেন।

এবিষয়ে নবনির্বাচিত বাংলাদেশ পুলিশ এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি মো. সিরাজুল ইসলাম শেখ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা এবং ঢাকা ১ আসনের সাংসদ সালমান এফ রহমানকে ধন্যবাদ জানিয়ে বলেন, কর্মক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ তার এ প্রাপ্তিতে পেশাদারিত্ব ও কর্ম উদ্দীপনা আরও বাড়িয়ে দিবে। পাশাপাশি তিনি এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে সকলের সহযোগিতা কামনা করেন।