দোহারে ছিনতাইকারী চক্রের তিন সদস্য গ্রেফতার

মাকসুমুল মুকিম, দোহার নবাবগঞ্জ প্রতিনিধি : ঢাকার দোহারে ছিনতাইয়ের তিনমাস পর ছিনতাইকারী চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে দোহার থানা পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন উপজেলার মেঘুলা এলাকার সুশীল রাজবংশীর ছেলে রমন রাজবংশী একই এলাকার জালাল শেখের ছেলে ইয়াসিন ও সোনারবাংলা এলাকার লাল মিয়ার ছেলে নয়ন । বৃহস্পতিবার সকালে তাদেরকে কোটে প্রেরণ করা হয়।

এসময় তাদের কাছ থেকে নগদ টাকা ও মালামাল উদ্ধার করা হয়। পুলিশ সূত্রে জানা যায়, গত বছরের ১৪ ই সেপ্টেম্বর সন্ধ্যায় জয়পাড়া বাজারের স্বর্ণ ব্যবসায়ী সুশীল পাল স্বর্ণ বিক্রির ২৪ লাখ টাকা ও ৪ ভরি স্বর্ণ নিয়ে তার দোকান থেকে বাড়ি যাওয়ার পথে জয়পাড়া কলেজের সামনে আসলে তিন ছিনতাইকারী মটরসাইকেলে তার গতি রোধ করে সুশীলের হাতে থাকা ব্যাগ ছিনতাই করে নিয়ে যায়। ঘটনার পর ঐদিন রাতেই দোহার থানায় অভিযোগ করেন সুশীল।

অভিযোগের ভিত্তিতে দোহার থানা অফিসার ইনচার্জ মো. মোস্তফা কামালের নির্দেশে দোহার থানা এএসআই নান্টু কৃষ্ণ মজুমদার দোহারের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন। পরে সিসিটিভি ফুটেজে ঘটনার কাজে ব্যবহার করা মোটরসাইকেল দেখে আসামি শনাক্ত করে দোহারের মেঘুলা ও সোনারবাংলা এলাকা হতে তিন জনকে গ্রেপ্তার করেন। এসময় আসামিদের কাছ থেকে ৪ লাখ ৭৪ হাজার টাকা, ১ ভরি ১০ আসনা স্বর্ণ, তিনটি মোটরসাইকেল ও ৭ টি মোবাইল উদ্ধার করা হয়।


এবিষয়ে দোহার থানা ওসি তদন্ত আজহারুল ইসলাম জানান, ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে আমরা তিনজন আসামিকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে প্রেরণ করেছি। ঘটনার মূল পরিকল্পনাকারীসহ আরও যারা জড়িত রয়েছে তাদের দ্রুত গ্রেপ্তার করা হবে। এবিষয়ে পুলিশের অভিযান এখনো অব্যাহত রয়েছে।