চাঁদপুরের শাহরাস্তিতে আলোচিত গৃহবধূ হত্যা : ৭২ ঘন্টার মধ্যে ঘাতক আটক

মোঃ কামরুজ্জামান সেন্টু :
চাঁদপুরের শাহরাস্তিতে আলোচিত গৃহবধূ রিনা বেগম হত্যার ৭২ ঘন্টায় ঘাতক স্বামী হাবিবুর রহমান প্রকাশ খোকনকে (৪৫) আটক করেছে থানা পুলিশ।

২০ নভেম্বর সকালে উপজেলার টামটা উত্তর ইউনিয়নের পরাণপুর এলাকা থেকে তাকে আটক করা হয়।

আজ সন্ধ্যায় এ ঘটনায় প্রেস কনফারেন্সের আয়োজন করে শাহরাস্তি থানা পুলিশ।

প্রেস কনফারেন্সে সহকারী পুলিশ সুপার, কচুয়া সার্কেল (শাহরাস্তি -কচুয়া) মোঃ রিজওয়ান সাঈদ জিকো সাংবাদিকদের জানান, গত ১৭ নভেম্বর শাহরাস্তি উপজেলার সুরসই এলাকায় গৃহবধূ রিনা বেগম (২৫) খুন হওয়ার পর থেকে জেলা পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে মাঠে নামে আইনশৃঙ্খলা বাহিনী। ঘটনার ৭২ ঘন্টা ও মামলার ৪৮ ঘন্টার মধ্যেই প্রধান আসামি হাবিবুর রহমান প্রকাশ খোকনকে আটক করে শাহরাস্তি থানা পুলিশ।

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

তিনি আরো জানান, গত ২ মাস পূর্বে হাবিব রিনা বেগমকে বিবাহ করে। বিবাহর পর গত ১৭ অক্টোবর রিনা তার স্বামী হাবিবুর রহমানকে কোন কিছু না বলে বাড়ি থেকে বের হয়ে যায়। এক মাস পর ১৭ নভেম্বর রিনা তার স্বামীর বাড়িতে ফিরে আসলে তাদের মধ্যে কথা কাটাকাটি হয় । এক পর্যায়ে হাবিব উত্তেজিত হয়ে ছুরিকাঘাত করে স্ত্রীকে হত্যা করে পালিয়ে যায়।

এরপর ৫ জনকে আসামি করে রিনা বেগমের পিতা বিল্লাল হোসেন শাহরাস্তি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

তিনি বলেন, হাবিবের স্বীকারোক্তি অনুযায়ী রিনা বেগমের ব্যবহত মোবাইল ফোন উদ্ধার করা হয়। এছাড়া হত্যার কাজে ব্যবহৃত ছুরি উদ্ধারে অভিযান পরিচালনা করা হয়। শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলমগীর হোসেন জানান, মামলার তদন্ত অব্যাহত রয়েছে। এ ঘটনায় আর কেউ জড়িত আছে কি না তা তদন্ত সাপেক্ষে বলা যাবে।

শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

এদিকে এলাকাবাসী জানায় , হাবিব মানসিক ভাবে বিকারগ্রস্ত। তিনি দীর্ঘদিন কুয়েত প্রবাসী ছিলেন। তার পূর্বের স্ত্রী মামলা করায় কিছুদিন কারাগারে ছিলেন। এরপর তিনি গত দুই মাস আগে রিনা বেগমকে বিবাহ করেন। বিবাহের পর তার সংসারে অশান্তি বিরাজ করছিল। অনেকেই জানান রিনা টিকটিকের সাথে জড়িত ছিল। এর আগেও রিনার বিবাহ হয়।

থানা পুলিশের প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ খাইরুল আলম, শাহরাস্তি প্রেসক্লাব নেতৃবৃন্দ ও উপজেলায় কর্মরত গণমাধ্যম কর্মীবৃন্দ।