দোহারে মোবাইল কোর্ট পরিচালনা ৩ জনের সাজা

মাকসুমুল মুকিম, দোহার-নবাবগন্জ :

ঢাকার দোহার উপজেলার সুতারপাড়া ইউনিয়নের মধুরচর বটতলা ও কৃষ্ণদেবপুর এলাকা সংলগ্ন পদ্মা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে অভিযান কার্যক্রম এবং মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় মোবাইল কোর্ট পরিচালনা করে পদ্মা নদীতে অপরিকল্পিতভাবে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন ও বিপণন করার অভিযোগে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর সংশ্লিষ্ট ধারায় ০৩টি মামলায় ০৩ জনকে ০৩ (তিন) মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ২,০০,০০০/-(দুই লক্ষ টাকা) অর্থদণ্ড প্রদান করা হয়।

পাশাপাশি ০১টি ড্রেজার মেশিন জব্দ করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ মামুন খান।

অভিযান পরিচালনাকালে অবৈধভাবে বালু উত্তোলনকারীরা ০৪টি ড্রেজার মেশিন ঘটনাস্থল থেকে নদীর তীরে এনে রেখে পালিয়ে যাওয়ায় সেগুলো জব্দ করে নিয়মিত মামলা দায়ের করার জন্য উপস্থিত নৌ-পুলিশকে নির্দেশনা প্রদান করা হয়।

অভিযান পরিচালনাকালে অবৈধভাবে বালু উত্তোলনকারীরা ০৪টি ড্রেজার মেশিন ঘটনাস্থল থেকে নদীর তীরে এনে রেখে পালিয়ে যাওয়ায় সেগুলো জব্দ করে নিয়মিত মামলা দায়ের করার জন্য উপস্থিত নৌ-পুলিশকে নির্দেশনা প্রদান করা হয়।মোবাইল কোর্ট পরিচালনাকালে দোহার থানা পুলিশ ও নৌ পুলিশ এবং আনসার সদস্যগণ সহযোগিতা প্রদান করেন।