সুনামগঞ্জে করোনার উপসর্গ নিয়ে শ্রমিকের মৃত্যু: ১০ বাড়ি লকডাউন

জেলা প্রতিনিধি সুনামগঞ্জ :

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় করোনাভাইরাসের উপসর্গ জ্বর, গলা ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে মো. সালাম (২২) নামে এক শ্রমিক মারা গেছেন। মঙ্গলবার রাতে উপজেলার লক্ষীপুর ইউনিয়নের বক্তারপুর গ্রামে এ ঘটনা ঘটে।

তার মৃত্যুর পর মৃতব্যক্তির বাড়িসহ আশপাশের ১০টি বাড়ি লকডাউন করেছে প্রশাসন। স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা গেছে, মারা যাওয়া মো. সালাম সিলেটের একটি ইটভাটায় কাজ করত। করোনাভাইরাসের কারণে সবকিছু বন্ধ ঘোষণা করায় ১০ দিন আগে সে বাড়িতে আসে।

বাড়ি আসার পর সে প্রথমে জ্বরে আক্রান্ত হলেও পরে সুস্থ হয়ে উঠে। কিন্তু পরবর্তীতে পুনরায় জ্বর দেখা দিলে ও সাথে গলা ব্যথা এবং শ্বাসকষ্ট দেখা দেয় এবং মঙ্গলবার রাতে বাড়িতেই মারা যায়। এ ঘটনা পুরো উপজেলায় জানাজানি হলে সবার মধ্যে একটি আতঙ্ক ছড়িয়ে পড়ে।

/

 

পরে প্রশাসন মাইকিং করে মৃতের বাড়িসহ আশআশের ১০টি বাড়ি লকডাউনের ঘোষণা দেয়। মৃতের ও পরিবারের সকলের নমুনা সংগ্রহ করা হবে বলেও জানায় উপজেলা প্রশাসন।

দোয়ারাবাজার উপজেলার নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা বলেন, যেহেতু সে করোনার উপসর্গ নিয়ে মারা গেছে তাই আমরা মৃত ব্যক্তির ও তার পরিবারের সকলের নমুনা সংগ্রহ করে কোভিড-১৯ পরীক্ষার জন্য পাঠাব। তাছাড়া সবার মধ্যে যেন আতঙ্ক ছড়িয়ে না পড়ে এবং সবার নিরাপত্তার কথা চিন্তা করে মৃতব্যক্তির বাড়িসহ আশপাশে ১০টি বাড়ি লকডাউন করা নির্দেশনা দিয়ে মাইকিং করিয়েছি।

তিনি আরও বলেন, নিহতের ভাই আমাদের জানিয়েছেন সে আগে থেকেই শ্বাসকষ্টের রোগী ছিল এবং সে প্রায় সময় অসুস্থ থাকত। তবুও আমরা তার নমুনা সংগ্রহ করে পরবর্তীতে বর্তমান নির্দেশনা অনুযায়ী তার দাফন সম্পন্ন হবে।