সুনামগঞ্জ ও নেত্রকোণায় বজ্রপাতে ৬জনের মৃত্যু

সুনামগঞ্জে বজ্রপাতে ৪ যুবকের মৃত্যু

জেলা প্রতিনিধি সুনামগঞ্জ :

সুনামগঞ্জের বৃষ্টিপাতের সঙ্গে বজ্রপাতে একদিনে চার যুবকের মৃত্যু হয়েছে। শনিবার (১৮ এপ্রিল) সকালে জেলার শাল্লা, দিরাই ও জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় এ বজ্রপাতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- শাল্লা উপজেলার নারায়ণপুর গ্রামের সুরেন্দ্র সরকারের ছেলে শংকর সরকার (২৬), জগন্নাথপুর উপজেলার বাউধরণ গ্রামের শিপন মিয়া (৩২), দিরাই উপজেলায় হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার মফিজ উল্লার ছেলে তাপস মিয়া (৩৫) ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাথারিয়া ইউনিয়নের উত্তর গাজীনগর গ্রামের আমিনুল ইসলামের ছেলে ফরিদ মিয়া (৩৫)।

জানা যায়, শনিবার সকালে সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায় টানা বৃষ্টিপাত ও সঙ্গে বজ্রপাতের ঘটনা ঘটে। এ সময় শাল্লা উপজেলার নারায়ণপুর গ্রামে শংকর মিয়া বাড়ি থেকে স্থানীয় শাসখাই বাজারে যাওয়ার পথে বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যান।

অপরদিকে জগন্নাথপুর উপজেলার বাউধরণ গ্রামের কৈচাপরী এলাকার বাসিন্দা শিপন মিয়া সকালে নলুয়ার হাওরে ধান কাটার সময় বজ্রপাতে মারা যান।

আর দিরাই উপজেলার সরমঙ্গল ইউনিয়নের চিনাউরা হাওরে কাজ করতে আসা হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উজেলার তাপস মিয়া বজ্রপাতে প্রাণ হারান। দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ফরিদ মিয়া দুইটি গরু নিয়ে গাজীর খাল নামক হাওরে যান। এ সময় ঝড়ের সঙ্গে বজ্রপাত শুরু হলে বাড়ি ফেরার পথে বজ্রপাতে তার মৃত্যু হয়।

এ ব্যাপারে শাল্লা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম বলেন, শনিবার সকালে বজ্রপাতে একজনের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার শাসখাই বাজারে যাওয়ার পথে বজ্রপাতের কবলে পড়ে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন।

জগন্নাথপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, নলুয়ার হাওরে ধান কাটার সময় একজন বজ্রপাতে মারা গেছেন। এ সময় তার একটি গরুও বজ্রপাতে মারা যায়।

দিরাই থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম নজরুল ইসলাম বলেন, তাপস মিয়া দিরাইয়ে ধান কাটার শ্রমিক হিসেবে এসেছিলেন। আমরা তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করেছি।

দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ চৌধুরী বলেন, হাওরে গরু চড়াতে গিয়ে বজ্রপাতে একজন মারা গেছেন। তার মরদেহ পরিবারের লোকজন বাড়িতে নিয়ে গেছে।

নেত্রকোনায় বজ্রপাতে প্রাণ গেল দুইজনের

জেলা প্রতিনিধি নেত্রকোনা :

নেত্রকোনার মদন উপজেলার গোবিন্দশ্রী বিজ্জয়াইল হাওরে বজ্রপাতে দুইজন নিহত হয়েছেন। এ সময় আরও তিনজন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। শনিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে এ বজ্রপাতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার গোবিন্দশ্রী ইউনিয়নের বারগরিয়া গ্রামের (রাজালীকান্দা পশ্চিম পাড়ার) মঞ্জুরুল হকের ছেলে কৃষক ইয়াহিয়া (২৫) ও একই গ্রামের সেলিম মিয়ার ছেলে রায়হান (৯)। আহত টিপন (২৭), ইসলাম (২২) ও দুর্জয়কে (৯) মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, করোনার কারণে বোরো ফসল কাটতে শ্রমিক সংকট থাকায় শনিবার সকালে গোবিন্দশ্রী গ্রামের সামনের বিজ্জয়াইল হাওরে ধান কাটতে যান ইয়াহিয়াসহ আহত তিনজন। সকালের খাবারের সময় হলে বাবা সেলিমের জন্য ভাত নিয়ে হাওরে যায় শিশু রায়হান। তখন বজ্রপাতে ইয়াহিয়া, টিপন, ইসলাম, দুর্জয়, আহত হলে লোকজন তাদের উদ্ধার করে মদন হাসপাতালে নেয়া হয়। মদন হাসপাতালে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ইমি আক্তার ইয়াহিয়াকে মৃত ঘোষণা করেন। শিশু রায়হান ঘটনাস্থলেই মারা যায় বলে নিশ্চিত করেছেন তার বাবা সেলিম মিয়া।

মদন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রমিজুল হক বলেন, শনিবার সকালে গোবিন্দশ্রী হাওরে বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে বলে শুনেছি। আমি ঘটনাস্থলে যাচ্ছি।