লক্ষ্মীপুরে করোনার উপসর্গ যুবকের মৃত্যু : ৩ বাড়ি লকডাউন

মোঃ হৃদয় হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধি :

লক্ষ্মীপুরে জ্বর, শাসকষ্ট ও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মো. রাজিব হোসেন (২০) নামের ঢাকা ফেরত একযুকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় তিন বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন।

রোববার (১৯ এপ্রিল) সন্ধ্যায় রামগতি উপজেলা চরআফজল গ্রামের নিজ বাড়িতে তার মৃত্যু হয়। (২০ এপ্রিল) ওই যুবকের করোনা উপসর্গ সন্ধেহে গ্রামের ৩টি বাড়ি লকডাউন করে দেয় স্থানিয় প্রশাসন। নিহত রাজিব ওই গ্রামের জসিম উদ্দিনের ছেলে।

স্থানীয়রা জানায়, নিহত রাজিব ঢাকাতে চাকরি করতো। ১২দিন আগে কর্মস্থল থেকে বাড়ি আসেন। গত ২ দিন ধরে রাজীব জ্বর ও শাসকষ্টে ভোগছিল।

রোববার (১৯ এপ্রিল) সকালে স্থানীয় বড়খেরী ইউনিয়ন উপ স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা দেওয়া হয়, পরে ডায়রিয়া দেখা দিলে সন্ধ্যায় নিজ বাড়িতে তার মৃত্যু হয়।

রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. কামনাশিস মজুমদার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনাভাইরাসের উপসর্গ থাকায় পরীক্ষার জন্য মৃতদেহ থেকে নমুনা নেওয়া হয়েছে। এছাড়াও তার সংস্পশে আসা ১০জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদেরকে কোয়ারেন্টাইনে রাখা হয়।

রামগতি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সোলাইমান জানান, করোনার উপসর্গ থাকায় মৃত্যু ওই যুবকের বাড়িসহ তিন বাড়ি কলডাউন করা হয়েছে।