পঞ্চগড়ে কোয়ারেন্টাইনে থাকা চাঁদপুরের ৪৬ শ্রমিককে ছাড়পত্র দিলো জেলা স্বাস্থ্য বিভাগ

 

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি :

পঞ্চগড়ে কোয়ারেন্টাইনে থাকা ৪৬ শ্রমিককে ছাড়পত্র দিলো জেলা স্বাস্থ্য বিভাগ। ৪৬ শ্রমিক চাঁদপুর থেকে এসে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ছিল। এদেরকে পঞ্চগড় সদর উপজেলার জগদল ডিগ্রি কলেজে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল।

৮ মে (শুক্রবার) দুপুরে পঞ্চগড় সদর উপজেলার জগদল ডিগ্রি কলেজ মাঠে আনুষ্ঠানিকভাবে তাদের হাতে ফুল, নগদ অর্থ ও ছাড়পত্র তুলে দেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মোঃ মজাহারুল হক প্রধান।

পঞ্চগড় সদর উপজেলায় চাঁদপুর থেকে আসা শ্রমিকদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন রাখার পর আজ তাদেরকে ছাড়পত্র দেয়া হয়েছে। তারা সবাই সুস্থ আছেন। তাদেরকে পঞ্চগড়ের নিজ নিজ বাড়ি যাওয়ার জন্য নগদ অর্থ প্রদান করা হয়েছে।

এ সময় পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার গোলাম রব্বানী, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আফরোজা বেগম রিনা উপস্থিত ছিলেন।

পঞ্চগড় জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গত ২৪ এপ্রিল ওই ৪৬ শ্রমিক চাদঁপুর থেকে পঞ্চগড়ে তাদের বাড়ি ফিরলে প্রশাসনের উদ্যোগে তাদের জগদল ডিগ্রি কলেজের একটি ভবনে সম্পূর্ণ সরকারি খরচে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়। তাদের প্রত্যেকের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠানো হয়। তাদের নমুনার রিপোর্ট নেগেটিভ ও তাদের কোয়ারেন্টাইনের সময় শেষ হওয়ায় ছাড়পত্র দেয়া হয়েছে।