খবর ৩২ এর সম্পাদক এখন টিভি অভিনেতা

মাকসুমুল মুকিম 
দোহার প্রতিনিধি :

পবিত্র ঈদুল আযহায় রকেট ভাই নামে একটি টিভি নাটকে অভিনয় করলেন ঢাকার দোহার উপজেলার খবর ৩২ এর সাংবাদিক মোস্তফা কদ্দুস। ইতোমধ্যে বিশেষ ঐ নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে। আসছে আগামী পবিত্র ঈদুল আযহায় প্রচার হবে নাগরিক টিভিতে।

জানা যায়, নাটকটি পরিচালনা করেছেন শেখ সেলিম এবং রচনা করেছেন বিদ্যুৎ রায়। অভিনয় করেছেন মনোজ প্রামানিক, নাবিলা বিনতে ইসলাম, দোহারের সন্তান, খবর৩২ এর সম্পাদক, সাংবাদিক, মঞ্চ অভিনেতা মোস্তফা কদ্দুস, সিয়াম নাসির, সাকিব হাসান, নবাবগঞ্জের অন্তর শেখ। আরও যারা অভিনয় করেছেন রানি লাবনী, আনোয়ার হোসেন, সাইফ, সায়মা শিকদার, মোতাহার হোসেন, অন্তর শেখ, শামীম প্রমুখ।

প্রডাকশনে ছিলন মেরাকি এন্ড মালটিমিডিয়া, প্রযোজনা করেছেন রাসেল আলম ও মাসুম শেখ, প্রধান সহকারী পরিচালক : বাবলু, সম্পাদনা, কালার গ্রেডিং – এস স্বপ্ন নামে একটি প্রতিষ্ঠান।

দোহারের সন্তান সাংবাদিক, অভিনেতা, পরিচালক শেখ সেলিম জানান, আমি দোহারের সন্তান হিসেবে সব সময় মনে করি এবং চাই টিভিতে আমার পরিচালনার সব নাটকে দোহারের যে সব ছেলে মেয়ে সাহিত্য সংস্কৃতি ধারণ করে। অভিনয়কে ভালবাসে তারা ছোট বড় যে কোন চরিত্রে অভিনয় করুক। সেই চিন্তার বাস্তবায়নে আমার এবারের ঈদের রকেট ভাই নামে এই একটি বিশেষ নাটকে দোহার নবাবগঞ্জর ছেলে মেয়েদের অভিনয়ে সুযোগ করে দেওয়া। এবং অভিনেতা জাহিদ হাসান ভাই সুস্থ্য হলে আগামী ২২,২৩ জুলাই অভিনয় করবেন। প্রচার হবে আরটিভিতে সেখানে অভিনয় করবেন জাহিদ হাসান সহ দোহার নবাবগঞ্জের ছেলে মেয়ে সহ অনেকে।


সাংবাদিক, অভিনেতা মোস্তফা কদ্দুস বলেন, আমার খোব ভাল মনে আছে। আমি খুব ছোট বেলা থেকেই সাহিত্য সংস্কৃতির নাচ, গান, কবিতা আবৃত্তি, অভিনয়, গল্প সহ বিনোদনকে ভালবাসতাম। এবং সেখানে কাজ করার চেষ্টা করতাম হোক সে মঞ্চ নাটক। কি করবো, হইবো, পারুন না, কি ভাববো, কেমন হবে এসব প্রতিবন্ধকতা কখনই আমাকে বাধা সৃষ্টি করতে পারে নাই। জীবনে প্রচুর স্ট্রাগল করেছি সব রকম বাস্তবতায়। সেই সব চেষ্টার হাল ধরে রাখার ফলশ্রতিতে আজ আমার দেখা একজন ভাল মনের মানুষ শেখ সেলিম ভাই এর পরিচালনায় নাটকটিতে অভিনয় করা। বাকিটা দর্শক বলবে কেমন হয়ছে। চেষ্টা করেছি বাস্তবে বিনোদন দেবার।

সব শেষ মোস্তফা কদ্দুস বলেন, সাহিত্য সংস্কৃতিকে হৃদয়ে ধারণ করে নাটক, বিজ্ঞাপন, অভিনয়, গান সহ বিনোদনের যে কোন ক্ষেত্রেই তিনি কাজ করতে চান।