কক্সবাজারের রামু উপজেলায় ‘লোকাল ভলান্টিয়ার মেডিয়েটরস্ ফোরাম’’ কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক:

ইউএনডিপি কক্সবাজার ও ড্যানিডার সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা একলাব‘র বাস্তবায়নে “সামাজিক সংহতি” প্রকল্পের অংশ হিসেবে সমাজে শান্তি, সম্প্রীতি ও সৌহার্দ্য পূর্ণ সম্পর্ক বজায় রাখতে সামাজিক অসংগতিগুলো নিরসনের লক্ষে রামু উপজেলায় “লোকাল ভলান্টিয়ার মেডিয়েটরস্ ফোরাম’’ কমিটি গঠন করা হয়। উক্ত কমিটি বিভিন্ন পর্যায়ের স্টেক-হোল্ডারদের সাথে সমন্বয় করে উপজেলা ও ইউনিয়নে কাজ করবে।

“লোকাল ভলান্টিয়ার মেডিয়েটরস্ ফোরাম” হলো একটি বেসরকারি, অলাভজনক, সম্পূর্ন অরাজনেতিক, স্বেচ্ছাসেবামূলক এবং বিষয়ভিত্তিক সমন্বিত সামাজিক নেটওয়ার্ক।

তারই প্রেক্ষিতে রামু উপজেলায় ২৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। এতে রামু উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা আসনের মেম্বাররা স্থান পায়। উক্ত কমিটিকে সমন্বয় করার লক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদও গঠন করা হয়।

রামু উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা।

বিশেষ অতিথি ছিলেন ইউএনডিপি‘র ইয়ূথ এন্ড উইমেন রেজিলেন্স উপদেষ্টা ক্রিস্টিনা নেলসন, ইউএনডিপি কক্সবাজারের উপজেলা ফ্যাসিলিটেটর বিক্রম কিশোর কিশা, প্রোগ্রাম অফিসার উচিমং চৌধুরী, একলাবের নির্বাহী পরিচালক সৈয়দ তারিকুল ইসলাম, প্রকল্প ব্যবস্থাপক কেফায়েত উল্লাহ্ সাজ্জাদ, সহকারী- ব্যবস্থাপক শুভজিত চৌধুরী।

এছাড়াও উপজেলা পরিষদের ভাইস -চেয়ারম্যান (মহিলা) আফসানা জেসমিন পপিসহ ৫ ইউনিয়নের ৫ জন চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটির সার্বিক সমন্বয়ে ছিলেন সামাজিক সংহতি প্রকল্পের রামু উপজেলার দ্বায়িত্বপ্রাপ্ত কমিউনিটি মোবিলাইজার মিজানুর রহমান, ময়না বড়ুয়া, আব্দুল জব্বার ও প্রকল্পের উখিয়া উপজেলার দ্বায়িত্বপ্রাপ্ত কমিউনিটি মোবিলাইজার আহমেদ শাহেদ।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, প্রিয় সময় গুজব প্রচার করে না

০৮ অক্টোবর ২০২০ খ্রি. ২৩ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ, ২০ সফর ১৪৪২ হিজরি, বৃহস্পতিবার