ঐশিক অভ্র ঘুমাও পরম শান্তিতে : জিএম মুছা

যশোরের আকাশে বাতাসে আজ কেন এত ক্রন্দন রোল, ক্রমশ বাড়ি থেকে কেন ভারী হচ্ছে? কিসের মাতম চলছে চারিদিকে বাতাসে কিসের বার্তা ঘুরে বেড়াচ্ছে শহর- বন্দর, নগর , গ্রাম -গঞ্জে, সমুদ্র আজ কেন এত শান্ত? কক্সবাজার সমুদ্র সৈকত হতে কিসের বার্তা ভেসে এলো-ঐশিক- অভ্রের বাড়িতে এত মানুষের ভিড় কেন?

কিসের এত বিলাপ ঐশিক- অভ্রের মা কেন বুক চাপড়ে আকাশ বাতাস মুখরিত করে বিলাপ করছে ঘনঘন মূর্ছা যাচ্ছে? কেউ কোনো কথা বলছে না কেন? ক’দিন আগেই তো ওরা ছয় বন্ধু মিলে গিয়েছিল আনন্দ ভ্রমণে, তাহলে কেন সমুদ্রের সব ঢেউ এসে আছড়ে পড়লো ঐশিক- অভ্রের বাবা- মায়ের বুকে, দুমড়ে মুচড়ে চুরমার করে দিয়ে গেল বুকের পাঁজর, দুটি পরিবারের স্বপ্ন সাধ!

কি দোষ ছিল ওদের এমন তো কথা ছিল না, সাগরের উত্তাল ঢেউ অথৈ জলরাশি অতলান্ত সাগরের সব জল রাশি কি নিষ্ঠুর আবেশে ঐশিক- অভ্রের মা-বাবা স্বজনের চোখের জলে হলো পরিণত, কি কুলক্ষণে তরতাজা দু’টি যুবক আনন্দ-উল্লাসে সেই যে গেল আনন্দ ভ্রমণে, ফিরে এলো শুভ্র চাদরে ঢাকা অন্তিম সাজে নীরব নিথর প্রাণহীন লাশ হয়ে|

এজন্য পৃথিবীর চেয়ে ভারী বক্ষ বিদীর্ণ করা কঠিন দীর্ঘশ্বাস! পিতার কাঁধে পুত্রের লাশ কত যে ভারি বোঝেন শুধু সেই পিতা পিতা বহন করেছে কফিনে পুত্রের লাশ! মৃত্যুর যেন কোন সান্তনা হয়না, ঐশিক- অভ্রের সখের আইফোন মোবাইলে তোলা সব ভিডিও আর ছবিগুলি আজ শুধু স্মৃতি হয়ে বক্ষ বিদীর্ণ করে বাবা মায়ের বাড়িতে ফিরে চেয়েছিল মাকে দেখাবে বন্ধুরা মিলে আনন্দ ভ্রমনের সব ধারণকৃত ভিডিও ছবি, সবকিছু আজ জনসমুদ্রে হলো বিলীন|

তাহার কখনো ঐশী অগ্রগামী সে বলবে না বাবা ভগবানই যাব টাকা চাই মা ভাত দাও খুব খিদে পেয়েছে অনেক কাজ আছে, বন্ধুদের সাথে ঘুরতে যাবো, প্রকৃতির কাছে বড় অসহায়, স্রষ্টার সৃষ্টি কুলের অসহায় পিতা-মাতা, আসাবে- কাহাফের পাহাড়ের গুহার শীতল পাথরের মতো , শুধু এতোটুকুই বলবো ঐশিক -অভ্র বাবা তোমরা শান্তিতে ঘুমাও আসাবে -কাহাফের পাদদেশে, কেউ তোমাদের নাম ধরে কখনও আর ডাকবে না, ঘুম ও ভাঙবেনা, ওপারে তোমরা ভালো থেকো।।

আরো পড়ুন : অর্শ বা পাইলস হলে কী করবেন ?

আরো পড়ুন : অ্যালার্জি দূর করবে ৫টি খাবার

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : যৌন রোগের কারণ ও প্রতিকার

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : গেজ, অশ্ব,পাইলসের সহজ চিকিৎসা