ভোলার মেঘনায় মাছ শিকার কেন্দ্র করে সংঘর্ষ: জেলেকে পিটিয়ে হত্যার অভিযোগ, আহত ৫

তাপস কুমার মজুমদার, ভোলা প্রতি‌নি‌ধি ॥

ভোলার মেঘনা নদীতে মাছ শিকারকে কেন্দ্র করে দুই ট্রলারের জেলেদের মধ্যে সংঘর্ষে আজগর আলী (২৭) নামের এক জেলে নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয় আরও ৫ জেলে।

মঙ্গলবার(২৫-জানুয়ারি) বিকালে ভোলার লালমোহন উপজেলার ধলীগরনগর ইউনিয়নের মেঘনা নদীর ৮নং চরের পূর্ব পাশে এ ঘটনা ঘটে। নিহত আজগর আলী তজুমদ্দিন উপজেলার চাঁদপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মো: খোরশেদ মাাঝির ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানা যায় , মঙ্গলবার সকালে তজুমদ্দিন উপজেলার চাঁদপুর ইউনিয়নের মতিন মাঝির ট্রলারে কয়েক জন জেলে নদীতে মাছ ধরতে যায়। বিকালের দিকে ওই জেলেদের ফেলে রাখা জাল তুলতে থাকে। এসময় লালমোহন উপজেলার বাত্তির খাল এলাকার নয়ন মাঝির ট্রলার থেকে ৭/৮ জন মিলে ওই জালের ওপর জাল ফেলতে থাকে। প্রতিবাদ করলে নয়ন মাঝির ট্রলারের জেলেরা ক্ষিপ্ত হয়ে মতিন মাঝির মাছ ধরা ট্রলারে থাকা জেলেদের ওপর হামলা চালায়। হামলায় আজগর আলী, মতিন মাঝি, কামাল, রাসেল, জহুর ও ছলেমানসহ ৫ জন আহত হয়। তাদের মধ্যে গুরুতর আহত হয় আজগীর আলী। অবস্থার অবনতি দেখে তাকে নেয়া লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাকসুদুর রহমান মুরাদ জানান, এ ঘটনায় এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।