লক্ষ্মীপুরে প্রধান শিক্ষকের যৌন নিপিড়নের প্রতিবাদে মানববন্ধন

মোঃ হৃদয় হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধিঃ

লক্ষ্মীপুরের রায়পুরে ছাত্রীকে যৌন নিপিড়নের প্রতিবাদে প্রধান শিক্ষকের পদত্যাগ ও শাস্তির দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষার্থী ও অভিবাবকরা।

বৃহস্পতিবার দুপুরে রায়পুর উপজেলা পরিষদ সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন করা হয়। মানববন্ধনে বিদ্যালয়ের শিক্ষার্থীরা ছাড়াও অবিভাবক ও এলাকাবাসি একাত্বতা প্রকাশ করে। পরে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্মারক লিপি পেশ করে তারা।

শিক্ষার্থী ও অভিবাবকরা জানায়, দীর্ঘদিন থেকে রায়পুর আব্দুর রহমান আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিমের হাতে অনেক ছাত্রী যৌন নিপিড়নের শিকার হয়েছে। বর্তমানে ৯ম ও ১০ম শ্রেণির একাধিক ছাত্রীকে ওই প্রধান শিক্ষক মোবাইলে ও ফেসবুকের মাধ্যমে অশ্লীল কথাবার্তা বলেন। যার সর্ট স্কীন সামাজিক যোগাযোগ মাধ্যম ও এলাকায় ব্যাপক ভাবে ছড়িয়ে পড়েছে। শিক্ষকের যৌন নিপিড়নের সুষ্ঠু বিচার, বহিষ্কার ও শাস্তির দাবী জানান তারা।

এ ব্যাপারে বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি রফিকুর হায়দার বাবুল পাঠান বলেন, যৌন নিপিড়নের বিষয়ে কেউ অভিযোগ করেনি। মানববন্ধনে অংশ নেওয়া কেউ শিক্ষার্থী নয়। কোন ছাত্রী অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে কথা বলতে অভিযুক্ত প্রধান শিক্ষক আব্দুর রহিমের মোবাইল ফোনে বার বার কল দিয়েও তাকে পাওয়া যায়নি।