আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১২

ফরিদপুর প্রতিনিধি
ফরিদপুরের সালথা উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ১২ জন আহত হয়েছেন। শুক্রবার (৮ জুলাই) সন্ধ্যায় উপজেলার গট্টি ইউনিয়নের জয়ঝাপ ও দিয়াপাড়া গ্রাম এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

জানা গেছে, স্থানীয় আধিপত্যকে কেন্দ্র করে উপজেলার গট্টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু জাফর মোল্লার (৫১) সঙ্গে ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আওয়ামী লীগ সমর্থক নুরুল ইসলাম মাতুব্বরের (৫৩) মধ্যে বিরোধ চলে আসছিল।

শুক্রবার (৮ জুলাই) বিকেল ৫টার দিকে আবু জাফর মোল্লা একটি মোটরসাইকেলে করে জয়ঝাপ গ্রামে তার বাড়িতে যাওয়ার সময় নুরুল ইসলাম মাতুব্বরের সমর্থকরা পেছনের দিক থেকে হামলা করে। এ সময় আবু জাফর মোল্লা আহত হন। ওই হামলার খবর এলাকায় ছড়িয়ে পড়লে একই দিন সন্ধ্যায় আবু জাফর মোল্লা ও নুরুল ইসলাম মাতুব্বর গ্রুপের শতশত লোকজন দেশীয় অস্ত্র ঢাল, কাতরা, ভেলা, শরকি, টেঁটা ও ইটের টুকরো নিয়ে দিয়াপাড়া ও জয়ঝাপ গ্রামে সংঘর্ষে লিপ্ত হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সংঘর্ষে অন্তত ১২ জন আহত হয়।

আজ শনিবার সকালে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ সাদী এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শুক্রবার সন্ধ্যায় পুলিশ গিয়ে দুই রাউন্ড গুলি ছুড়লে সংঘর্ষে জড়িতরা ছত্রভঙ্গ হয়ে যায়। আহতদের মধ্যে আছেন আওয়ামী লীগ নেতা আবু জাফর। তিনিসহ আহত অন্যদের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।