চাঁদপুরে আঙ্গুর বলে মনেক্কা বিক্রি ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

সাইদ হোসেন অপু চৌধুরী :

চাঁদপুরে আঙ্গুর ফল বলে ভারত থেকে আমদানি করা আঙ্গুরের হুবাহু ফল মেনেক্কা বিক্রির প্রতারণা ও মূল্য তালিকা না থাকায় ৪ ব্যবসা প্রতিষ্ঠান থেকে ১৭ হাজার টাকা অর্থদন্ড আদায় করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়।

গত ৮ মে সোমবার দুপুর থেকে বিকাল পর্যন্ত চাঁদপুর শহরের পালবাজার ও ছায়াবানী মোড় এলাকার ফলের দোকান গুলোতে অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারি পরিচালক নুর হোসেন রুবেল।

এ সময় আঙ্গুর ফল বলে কম দামের মেনেক্কা ফল বিক্রির দায়ে পাল বাজারের ফল বিতানের মালিক স্বপন দে কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক ৫ হাজার টাকা, মতিউর রহমানের ফলের দোকানে মূল্য তালিকা না থাকায় ২ হাজার টাকা, ছায়াবানী মোড় এলাকার মামুন ফ্রুটসকে আঙ্গুর ফল বলে মেনেক্কা বিক্রির দায়ে ও মূল্য তালিকা না থাকায় ৫ হাজার টাকা এবং মান্নান ফল বিতানে মূল্য তালিকা না থাকায় ৫ হাজার টাকাসহ ৪ প্রতিষ্ঠান থেকে সর্বমোট ১৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় অভিযানের সার্বিক সহযোগিতা ছিলেন কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ক্যাব চাঁদপুর জেলা শাখার দপ্তর সম্পাদক মোহাম্মদ বিপ্লব সরকার ও চাঁদপুর মডেল থানার একটি পুলিশ টিম।

অভিযান শেষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারি পরিচালক নুর হোসেন রুবেল গণমাধ্যমকে বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনা ও জেলা প্রশাসক চাঁদপুরের সার্বিক সহযোগিতায় আজকে এ অভিযানটি পরিচালনা করা হয়। একই সাথে পালবাজারের মুরগী ব্যবসায়িদেরকে হুশিয়ার করা হয় যেন মূল্য তালিকা ক্রেতার দৃষ্টিতে রাখা হয় এবং কোনো ভাবেই মুরগীর দাম বৃদ্ধি না করা হয় সে জন্য।