কুয়াকাটায় পর্যটন দিবস উপলক্ষে তিন দিনব্যাপী উৎসবের আয়োজন

কুয়াকাটা প্রতিনিধিঃ

বুধবার ( ২৭ সেপ্টেম্বর) পালিত হবে বিশ্ব পর্যটন দিবস। দিবসটি উপলক্ষে কুয়াকাটায় তিন দিনব্যাপী উৎসবের আয়োজন করেছে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন এবং কুয়াকাটা পৌরসভ।

কুয়াকাটা ট্যুরিজম ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশন ( কুটুম) এর ব্যবস্থাপনায় বুধবার (২৭ সেপ্টেম্বর) থেকে শুক্রবার (২৯ সেপ্টেম্বর) পর্যন্ত কুয়াকাটা সৈকতের ট্যুরিজম পার্ক সংলগ্ন এলাকায় মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন চলবে। সাংস্কৃতিক অনুষ্ঠানে কুয়াকাটা শিল্পীগোষ্ঠী পরিবেশনাসহ দেশবরেণ্য শিল্পীরা অংশগ্রহণ করবেন। উক্ত অনুষ্ঠানে সহযোগীতায় আছেন ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়ন ও কুয়াকাটা হোটেল – মোটেল ওনার্স অ্যাসোসিয়েশন।

এদিকে বিশ্ব পর্যটন দিবস ও তিনদিন সরকারি ছুটি উপলক্ষে কুয়াকাটার সব হোটেল-মোটেলের ৮০ শতাংশ হোটেল মোটেল কক্ষ অগ্রিম বুকিং হয়ে গেছে। হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশন সাধারণত সম্পাদক মো. মোতালেব শরীফ জানান, পর্যটন দিবস ও তিন দিন সরকারি ছুটি উপলক্ষে হোটেল মোটেলের প্রায় রুমই বুক হয়ে গেছে। আমরা হোটেল কর্তৃপক্ষ পর্যটকদের নিরাপত্তা জোরদার করেছি।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের ওসি হাসনাইন পারভেজ জানান, আশা করছি পর্যটন দিবসে এবং সরকারি তিন দিনের ছুটিকে কেন্দ্র করে ব্যাপক ট্যুরিস্টের আগমন ঘটবে।পর্যটকদের জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। প্রতিটি পর্যটন স্পটে আমাদের পুলিশ মোতায়েন আছে।

কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন, আমরা পর্যটকদের সেবায় কুয়াকাটা পৌর প্রশাসন সার্বক্ষণিক নিয়োজিত আছি। আশা করছি আমাদের এ উৎসবের আয়োজন এবারের ছুটিতে ব্যাপক পর্যটকের সমাগম হবে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, তিন দিনের ছুটিতে জেলা ও উপজেলা প্রশাসন এবং কুয়াকাটা পৌরসভা সহ কুয়াকাটায় পর্যটন ব্যবসায়ীরা মিলে উৎসবের উদ্যোগ নিয়েছে। পর্যটন দিবস ও টানা তিনদিনের সরকারি ছুটিতে কুয়াকাটায় আগত পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশ, মহিপুর থানা ও উপজেলা প্রশাসন কয়েক ধরনের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে।