জীবনের ঝুঁকি নিয়ে ভোগ্যপণ্যের বিক্রয় প্রতিনিধি : বাজারে বিস্কুটের চাহিদা বৃদ্ধি

মহেশপুর প্রতিনিধি :

দেশে করোনা ভাইরাস আক্রমণ শুরু হওয়ার পর জনগণের নিরাপত্তার জন্য বাংলাদেশ সরকার কর্তৃক ঘোষিত হয় সাধারণ ছুটি। তারপরেও বসে নেই বিভিন্ন কোম্পানির প্রতিনিধিরা। নিজের জীবনের কথা না ভেবে পরিবারের স্ত্রী সন্তানের পেটে এক মুঠো অন্ন যোগাতে ব্যাস্ত সময় পার করছেন বিভিন্ন বাজারে নিজ নিজ কোম্পানীর পণ্য বিক্রয়ের জন্য।

প্রাপ্ত তথ্য মতে জানা যায়, ঝিনাইদহ জেলার মহেশপুর, কোটচাঁদপুর উপজেলার বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, প্রাণ কোম্পানি, ফ্রেশ, মেঘনা গ্রুপ সহ বিভিন্ন কোম্পানির প্রতিনিধিরা ভোগ্যপণ্য বিক্রয়ের লক্ষ্যে বাজারে খোলা থাকা মুদি দোকান গুলোতে যাচ্ছে।

এই বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক প্রাণ কোম্পানির একজন বিক্রয় প্রতিনিধি জানান, বর্তমানে অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে, বিভিন্ন বাজারে দুই একটি মুদি দোকান খোলা রয়েছে।

/

তিনি জানান আমাদের কোম্পানি ছুটি দেয়নি তাই জীবনের ঝুঁকি নিয়ে কাজ করতে হচ্ছে। তিনি আরও বলেন বাড়িতে স্ত্রী সন্তান আছে কাজ না করলে বেতন পাবো না তাই জীবনের ঝুঁকি নিয়ে স্ত্রী সন্তানের মুখে একমুঠো অন্ন যোগাতে কাজ করছি।

তবে বর্তমানে বাজারে হঠাৎ চাহিদা বেড়েছে ডাল,  তৈল, আটা ময়দা ও বিস্কুটের। এই বিষয়ে মহেশপুর উপজেলার বাকস পোতা বাজারের মুদি ব্যবসায়ী শুকুর আলীর জানান, বর্তমানে এলাকার সমস্ত বেকারী ব্যাবসায়ীরা তাদের ফ্যাক্টারী বন্ধ করে রাখায় বাজারে বর্তমানে ব্যাপক হারে বিস্কুট জাতীয় খাবারের চাহিদা বেড়ে চলছে। এছাড়া তৈল, আটা ময়দা,ডাল, এসব নিত্য প্রয়োজনীয় দ্রব্যের সব সময় চাহিদা থাকে।

এছাড়া তিনি আরও জানান, বর্তমানে অধিকাংশ বাজারে চায়ের দোকান, শপিং মল, কসমেটিক, ফাস্টফুডের দোকান বন্ধ রয়েছে।