ফরিদপুরে নেশাগ্রস্ত পুলিশ কর্মকর্তা পেটালেন সরকারী কর্মকর্তাকে, অতঃপর বরখাস্ত (ভিডিও)

নিউজ ডেস্ক :

নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরী ফরিদপুর পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক ডঃ লুৎফর রহমানকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অপরাধে ফরিদপুর অঞ্চল নৌ পুলিশের এএসপি সুমিত চৌধুরীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

বুধবার (১ জুলাই)স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ শৃঙ্খলা ২ শাখা হতে রাষ্ট্রপতির পক্ষে সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে এ নির্দেশ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, “জনাব সুমিত চৌধুরী (বিপি-৭৪০৬১১৯৭৪৪) অতিরিক্ত পুলিশ সুপার নৌ পুলিশ ফরিদপুর অঞ্চলকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর ১২(১) অনুযায়ী চাকুরী হতে সাময়িকভাবে বরখাস্ত করা সমীচীন মর্মে প্রতীয়মান হওয়ায় এতদ্বারা তাকে চাকুরী হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো”।

উল্লেখ্য গত ৩০ শে জুন মঙ্গলবার( ৩০ জুন) বিকাল ৪ .১৫ টায় শহরের গোয়ালচামট ১নং সড়ক সংলগ্ন পরিবেশ অধিদপ্তরের জেলা কার্যালয়ে নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরী নেশাগ্রস্ত অবস্থায় হঠাৎ প্রবেশ করে প্রথমে কর্তব্যরত হিসাবরক্ষণ হানিফ মোঃ উজ্জলকে গালিগালাজ করে ও চড় থাপ্পড় মারে সেই সাথে পরিদর্শক তুহিন আলম ও সদ্য যোগদানকৃত মহিলা কর্মকর্তা সহকারী পরিচালক গীতা রানী দাসকে অকথ্য ভাষায় গালিগালাজ করে, পরে পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক ড. মোঃ লুৎফর রহমান সুমিত চৌধুরীকে বাধা দিতে এলে তাকেও শারীরিকভাবে লাঞ্ছিত করে এবং সিসি টিভির ফুটেজ এর আলামত সহ অফিসের বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করার অপচেষ্টা চালায়।

এ সময় ডঃ লুৎফর রহমান নিজের সম্মান রক্ষার্থে অফিস থেকে বের হয়ে ফরিদপুরের পুলিশ সুপার মোঃ আলীমুজ্জামানের কাছে অভিযোগ করেন। পরে তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আজ এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ বিষয়ে ফরিদপুর নৌ পুলিশ সুপার আব্দুল্লাহ আরিফ বলেন, অপরাধী যেই হোক তার শাস্তি হতে হবে। তা না হলে সমাজে অপরাধের মাত্রা বেড়ে যাবে। এখন তদন্ত হবে, তদন্তের রিপোর্ট দেওয়ার পর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সিদ্ধান্ত নিবেন।