হাজীগঞ্জে চাঁদা না পেয়ে ডিস ব্যবসায়ীর উপর হামলার অভিযোগ

জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ প্রতিনিধি :

হাজীগঞ্জে চাঁদার দাবিতে এক ডিস ব্যবসায়ীর উপর হামলার অভিযোগ পাওয়া যায়। এতে ডিস ব্যবসায়ীর ছোট ভাই আহত হয় এবং ডিস ব্যবসায়ী জীবনের নিরাপত্তা চেয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করে। আর এ ঘটনাটি ঘটে সোমবার উপজেলার গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের পালিশারা গ্রামে।

জানা যায়, পালিশারা গ্রামের মৃত আ. মান্নানের ছেলে মো. হোসেন পাটওয়ারী ও একই গ্রামের আ. ওয়াদুদ এর ছেলে আমজাদ মিজি মিলে গত প্রায় দেড় যুগ ধরে পালিশারা বাজারে সুনামের সাথে ডিস ব্যবসা করে আসছে।

গত কয়েক মাস ধরে একই এলাকার মহিন উদ্দিন কাজীর ছেলে হাজীগঞ্জ উপজেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদক কাজী জসিম উদ্দিন এক শ্রেণীর মাদক ব্যবসায়ীদের সাথে নিয়ে উক্ত ডিস ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা দাবি করে আসছে। ইতিপূর্বে কয়েক বার ডিস ব্যবসায়ীরা কাজী জসিম উদ্দিনকে বড় অংকের টাকা দিয়ে আসছে। কিন্তু করোনা কালীন সময়ে ব্যবসায় খারাপ যাওয়ায় চাঁদা দিতে না পারায় ডিসের ক্যাবল, মিশিনসহ বিভিন্ন মালামাল নষ্ট করে নিয়ে যায়।

সর্বশেষ গত রবিবার পালিশারা বাজারে প্রকাশ্যে চাঁদা দেওয়ার হুমর্কি দেয়। এই ভয়ে ডিস ব্যবসায়ী হোসেন বাদী হয়ে কাজী জসিমের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করে। তারই পেক্ষিতে সোমবার ডিস ব্যবসায়ী হোসেনের ছোট ভাইকে দল বল নিয়ে কাজী জসিমসহ তার লোকজন আক্রমন করে। এদিকে ভয়ে ডিস ব্যবসায়ী মো. হোসেন দোকান বন্ধ রেখে পালিয়ে যায়।
খবর পেয়ে হাজীগঞ্জ থানার এস আই রবিউল পালিশারা বাজারের ঘটনাস্থলে যাওয়ার পূর্বেই কাজী জসিম ও তার দলবল পালিয়ে যায়। পরে স্থানীয় ব্যবসায়ী ও জনসাধারনের মূখে কাজী জসিমের অত্যাচারের সত্যতা প্রকাশ পায়।

এ বিষয়ে ডিস ব্যবসায়ী মো. হোসেন বলেন, আমরা সরকারকে ভ্যাট দিয়ে বৈধভাবে ব্যবসা করে আসছি। কিন্তু কাজী জসিম বিভিন্ন সময় চাঁদা দাবি করলে সাধ্যমত টাকা দিয়ে দিতাম। কিন্তু একটু দেরী হওয়ায় সে আমার ক্যাবল লাইন কেটে দেয় এবং মিশিন চুরি করে নিয়ে আমাকে প্রকাশ্যে চাঁদা চেয়ে বলেন, টাকা না দিলে ব্যবসা করতে পারবি না। আমাকে মেরে ফেলার হুমকি দিলে আমি থানায় তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করি। সর্বশেষ আমাকে না পেয়ে আমার ছোট ভাইকে মেরেছে। আমি প্রশাসনের কাছে নিজের জীবনের নিরাপত্তা চাই।

অভিযোগের আলোকে অভিযুক্ত বিএনপি নেতা কাজী জসিম উদ্দিনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করেও বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, পাঠকের আস্থাই আমাদের মূলধন

১২ অক্টোবর ২০২০ খ্রি. ২৭ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ, ২৪ সফর ১৪৪২ হিজরি, সোমবার