হাজীগঞ্জে জনপ্রিয় হয়ে উঠেছে গ্রাম আদালতের এজলাস

জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ প্রতিনিধি:
ছোটখাটো ফৌজদারি ও দেওয়ানি বিরোধ স্থানীয়ভাবে মীমাংসার জন্য ইউনিয়ন পরিষদ ভবনের গ্রাম আদালতের এজলাস গঠনের উদ্যোগ নেয় সরকার। তারই ধারাবাহিকতায় চাঁদপুরের হাজীগঞ্জে দিন দিন জনপ্রিয় হয়ে উঠেছে ইউনিয়ন পরিষদের ভেতরে গ্রাম আদালতের এজলাস।

হাজীগঞ্জ উপজেলার ১২ টি ইউনিয়নের মধ্যে নতুন পরিষদের ভবন রয়েছে ১নং রাজারগাঁও, ৩নং কালচোঁ উত্তর, ৯নং গন্ধর্ব্যপুর উত্তর ও ১১নং হাটিলা পশ্চিম ইউনিয়নে। বাকী ৮ টি ইউনিয়ন পরিষদে নতুন ভবন স্থাপন না হওয়ায় গ্রাম আদালতের এজলাসে বসার স্থান থেকে বঞ্চিত এসব ইউনিয়নের জনগন।

প্রায় সপ্তাহে ৩ দিন স্ব স্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্দিষ্ট দিনে গ্রাম আদালতের এজলাস বসাতে দেখা যায়। এজলাসে সেবা নিতে আসা নারী মোহছেনা, কামরুন্নাহার, দিলরুবা বেগম বলেন, আগে আমরা ইউনিয়ন পরিষদে আসলে দাড়ানোর জায়গা পর্যন্ত পেতাম না। বর্তমানে ইউনিয়ন পরিষদে এজলাস রুমসহ একাধিক রুম ছাড়াও প্রসাব-পায়খানার সুন্দর পরিবেশ সৃষ্টি হয়েছে। এ জন্য আমরা বর্তমান সরকারকে এ ধরনের উন্নয়নমূলক কাজে সাধুবাদ জানাই।

গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, আমি দায়িত্ব গ্রহনের পর পরই আধুনিক এ ভবনের জন্য চেষ্টা করে বাস্তবায়ন করতে পেরেছি, এ জন্য আমাদের সাংসদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

১৯ অক্টোবর ২০২০ খ্রি. ০৩ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ০১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, সোমবার