কোরবানি নিয়ে ফেসবুকে বিরূপ মন্তব্য, প্রধান শিক্ষক আটক

জেলা প্রতিনিধি :

লালমনিরহাটের কালীগঞ্জে পশু কোরবানি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিরূপ মন্তব্য করার অভিযোগে পবিত্র কুমার রায় (৫০) নামের এক প্রধান শিক্ষককে আটক করেছে পুলিশ।

শুক্রবার (২৩ জুলাই) বিকেলে তাকে আটক করা হয়। আটক পবিত্র কুমার রায় (৫০) মদাতী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের তালুক শাখাতী কুমারটারী গ্রামের বাসিন্দা ও উপজেলার তালুক শাখাতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঈদুল আজহার দিন বুধবার (২১ জুলাই) পশু কোরবানি নিয়ে বিরূপ মন্তব্য করে প্রধান শিক্ষক পবিত্র কুমার রায় তার ফেসবুক আইডিতে একটি পোস্ট দেন। বিষয়টি ফেসবুকে ভাইরাল হওয়ার পর পোস্টটি তিনি রিমুভ করে দিয়ে ক্ষমা চেয়ে আরও একটি পোস্ট দেন। এ নিয়ে স্থানীয় ধর্মপ্রাণ মুসলমানদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়ে।

শুক্রবার দুপুরে জুমার নামাজের পর ওই শিক্ষককে গ্রেফতারে দাবিতে উপজেলার তালুক শাখাতী এলাকায় বিক্ষোভ মিছিল করেন মুসল্লিরা। পরে কালীগঞ্জ থানা পুলিশ ওই শিক্ষকে গ্রেফতারে আশ্বাস দিলে তারা মিছিল বন্ধ করেন।

এ বিষয়ে কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, ‘ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে ওই প্রধান শিক্ষককে আটক করে শুক্রবার বিকেলে জেলা গোয়েন্দা পুলিশ হেফাজতে রাখা হয়েছে।’